Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বাগেরহাটে পুলিশি বাধায় ছাত্রদলের বিক্ষোভ মিছিল-সমাবেশ পন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৪:২৭ পিএম | আপডেট : ৪:২৭ পিএম, ৪ ডিসেম্বর, ২০২১

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে অনুমতির দাবিতে বাগেরহাটে পুলিশের বাধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ পন্ড হয়ে গেছে । আজ শনিবার (৪ ডিসেম্বর) সকাল থেকেই শহরের সরুই এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে পুলিশ অবস্থান নেয়। সকাল ১০ টার পর থেকে বিভিন্ন উপজেলা থেকে থেকে নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের মধ্যে জড়ো হতে থাকে। দুপুর ১ টার দিকে জেলা ছাত্রদলের সভাপতি সবুজ ও সাধারণ সম্পাদক আলী সাদ্দাম দ্বীপ এর নেতৃত্বে দুই শতাধিক নেতাকর্মী মিছিল নিয়ে কার্যালয় থেকে রাস্তার দিকে এগিয়ে আসতে থাকলে পথ আটকে দেয় পুলিশ। ছাত্রদলের নেতা-কর্মীরা জোর করে বাইরে আসতে থাকলে পুলিশ সদস্যরা তাদের আবার কার্যালয়ের ভিতরে পাঠিয়ে দেয়। এসময় ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।
জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আলী সাদ্দাম দ্বীপ বলেন, দীর্ঘদিন ধরে দলেল চেয়ারপারসন খালেদা জিয়াকে সরকার আটকে রেখেছে। তার চিকিৎসার ব্যবস্থাও করতে দিচ্ছে না। এই অবস্থায় আমরা এই সরকারের হাত থেকে আমাদের নেত্রীর নিঃশর্ত মুক্তির দাবী জানাই।
জেলা ছাত্রদলের সভাপতি ইমরান খান সবুজ বলেন, আমরা রাস্তায়ও যাইনি। মাত্র গেটের সামনে দাঁড়িয়েছি। তবু পুলিশের বাধায় কার্যালয়ের মধ্যে চলে আসতে হয়েছে। আমাদের শান্তিপূর্ণ সমাবেশেও পুলিশের এমন বাধাতেই প্রমান হয় গনতন্ত্রের করুণ দশা।
বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল হক বলেন, জেলায় বিএনপির দুইটি গ্রুপ রয়েছে। তাদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল রয়েছে। তাই অনাকাংখিত পরিস্থিতি এড়াতে তাদের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে এবং কার্যালয়ের মধ্যে কার্যক্রম সীমাবদ্ধ রাখতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন