Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মাত্র ৬২ রানে গুটিয়ে গেল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৪:২৯ পিএম | আপডেট : ৫:২৮ পিএম, ৪ ডিসেম্বর, ২০২১
মুম্বাই টেস্টে ভারতকে ৩২৫ রানে আটকে দেয় নিউজিল্যান্ড। এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে তারা। কিন্তু ব্যাট করতে নেমে শুরু থেকেই তোপে পরে টেস্ট চ্যাম্পিয়নশীপের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তারা ভারতের বোলিং তোপে পরে ২৮.১ ওভার খেলে মাত্র ৬২ রানেই গুটিয়ে গেছে। এটি ভারতের বিপক্ষে টেস্টে তাদের সর্বনিম্ন রানের রেকর্ড। এর ফলে প্রথম ইনিংস শেষে ২৬৩ রানের লিড পায় ভারত। নিউজিল্যান্ড ফলো অনে পরলেও ভারত আবার নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। 
 
এর আদে কিউই স্পিনার এজাজ প্যাটেল একাই ১০টি উইকেট নিয়ে ভারতকে অলআউট করেন। এর মাধ্যমে তৃতীয় বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে এমন কীর্তি গড়েন তিনি। কিন্তু তার এমন কীর্তি পুরোপুরি ঢাকা পরেছে দেশটির ব্যাটসম্যানদের ব্যর্থতায়। 
 
ভারতের করা ৩২৫ রানের জবাবে ব্যাট করতে নেমে পেসার মোহাম্মদ সিরাজের গতির কাছে পরাস্ত হয় কিউই ব্যাটসম্যানরা। এরপর অশ্বিন তার ঘৃর্ণির জাদু দেখান। সিরাজ তিনটি ও অশ্বিন চারটি উইকেট তুলে নেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন