Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মার্চে উৎপাদনে যাবে ১৩২০ মেগাওয়াট রামপাল পাওয়ার প্লান্ট : বিদ্যুৎ সচিব

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৪:৩৩ পিএম

খুব শীঘ্রই ১৩২০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন রামপাল পাওয়ার প্লান্ট বিদ্যুৎ উৎপাদনে যাবে। আমরা আশা করছি আগামী মার্চ মাসেই এটি সম্ভব হবে। রামপাল পাওয়ার প্লান্টের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে আজ শনিবার দুপুরে এমনই আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ বিদ্যুৎ বিভাগের সচিব মোঃ হাবিবুর রহমান। এর আগে সকালে বাগেরহাটে রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রে পৌছান বিদ্যুৎ বিভাগের সচিব মোঃ হাবিবুর রহমান। সরেজমিনে বিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন কাজ পরিদর্শন করেন তিনি।
এসময় বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানী (প্রাঃ) লিমিটেড (বিআইএফপিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কাজী আবসার উদ্দিন আহমেদ, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মুঃ মোহসিন চৌধুরী, অতিরিক্ত সচিব এ.টি.এম মোস্তফা কামাল, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন, সদস্য মোঃ মাহবুবুর রহমান, পিজিসিবি লিমিডেট এর ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়াসহ বিদ্যুৎ কেন্দ্রের উর্দ্ধতন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে প্রকল্প মুল্যায়ন সভায় অংশ নেন সচিব মোঃ হাবিবুর রহমান।
বিকালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানী প্রাইভেট লিমিটেড পক্ষ থেকে স্থানীয় শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন। প্লান্ট চত্বরে একটি বকুল গাছের চারা রোপণ করেন বিদ্যুৎ বিভাগের সচিব মোঃ হাবিবুর রহমান।
মূল্যায়ন সভা শেষে বিদ্যুৎ সচিব মোঃ হাবিবুর রহমান বলেন, বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির মধ্যেও রামপাল পাওয়ার প্লান্টের নির্মাণ কাজ থেমে থাকেনি। দুই দেশের বন্ধুত্বের নিদর্শন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প হিসেবে রামপাল পাওয়ার প্লান্টের সার্বিক কর্মকান্ড এগিয়ে চলছে। আশা করি খুব শীঘ্রই এই বিদ্যুৎকেন্দ্রে বিদ্যুৎ উৎপাদন শুরু হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের প্রতিটি অঞ্চলে শতভাগ বিদ্যুত নিশ্চিতের মাধ্যমে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে বিদ্যুৎ বিভাগ কাজ করে যাচ্ছে। দেশের প্রতিটি মানুষের ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার জন্য কাজ চলছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ