Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জয়ার ছাদ বাগানে হলুদের মনমোহিনী ঘ্রাণ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৫:৩১ পিএম

অভিনয়ের পাশাপাশি জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের অন্যতম একটি শখ হলো বাগান করা। নিজের বারান্দা ও ছাদবাগানে প্রায় শতাধিক গাছ রয়েছে জয়ার। সময় পেলেই গাছেদের সঙ্গে সময় কাটান তিনি। প্রায়ই নিজের বাগানের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন জয়া। আজ (৪ ডিসেম্বর) হাসিমাখা মুখে বেতের তৈরি ডালা ভর্তি হলুদের ছবি পোস্ট করে জানালেন এবারও তার ছাদবাগানে হলুদের ভালো ফলন হয়েছে।

জয়া আহসান সেই ছবির ক্যাপশনে লিখেছেন, ‘সদ্যতোলা সোনালি রঙা হলুদের মনমোহিনী ঘ্রাণ…।’

ইট কাঠের এই শহরে উঁচু উঁচু দালানের মধ্যে ছাদ বাগান যেন জয়ার স্বস্তির আশ্রয়। জিআই ব্যাগের ভেতরে মাটি ফেলে ইস্কাটনে বাসার ছাদে বাগান করেছেন জয়া। শুধু হলুদই নয়, এই বাগান থেকে বরবটি, ঢ্যাঁড়স, পুঁইশাকসহ আরও অনেক কিছুই তুলে খাচ্ছেন জয়া। ফলনও হচ্ছে প্রচুর।

জয়া জানান, হলুদ ছাড়াও থাই বেগুন, বরবটি, শিম, লেবু, মাল্টা, ডুমুর, বেদানা, বরই, পেয়ারা, সফেদা, বেরি, কামরাঙা ও ভেষজ নানা রকম গাছ রয়েছে তার বাগানে। রয়েছে বেশ কিছু বিদেশি সবজি, ফল ও ফুলগাছও।

উপহার হিসেবে গাছ পেলে খুশি হন জয়া। এমনকি সুযোগ পেলে বিদেশ থেকেও গাছ নিয়ে আসেন তিনি।

এদিকে সম্প্রতি লন্ডন থেকে ফিরেছেন জয়া। মাকে নিয়ে লন্ডনে ঘুরিয়ে বেড়িয়েছেন এ অভিনেত্রী। ঢাকায় ফিরেই জানিয়েছেন শিগগিরই একটা বিজ্ঞাপনচিত্রের শুটিং করবেন তিনি। এরপরই নতুন সিনেমার শুটিংয়ের মনোযোগী হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ