Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ময়মনসিংহের তারাকান্দায় নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থীর মতবিনিময় সভায় জনতার ঢল

মোঃ শামসুল আলম খান | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৮:৩১ পিএম | আপডেট : ৯:০২ পিএম, ৪ ডিসেম্বর, ২০২১

ময়মনসিংহের তারাকান্দায় আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ইউনিয়ন পরিষদ নির্বাচন।সেই হিসেবে জোরেশুরে শুরু হয়েছে প্রচার প্রচারনা।১০ ইউনিয়নের প্রত্যেকটিতেই রয়েছে মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থীর উপস্থিতি।বাদ যায়নি উপজেলার ১০ নং বিসকা ইউনিয়নও।এই ইউনিয়নেও মনোনয়ন বঞ্চিত হয়ে পরস্পর প্রতিদ্বন্দিতা বজায় রেখেছেন ৮ জন প্রার্থী।তাদের একজন বাংলাদেশ আওয়ামীলীগের তারাকান্দা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাকের আহমেদ বাবুল।নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী সাকের আহমেদ বাবুলের মতবিনিময় সভায় আজ ৪ ডিসেম্বর জনতার ঢল নেমেছিল।উপস্থিত হয়েছিলেন প্রায় দশ হাজার মানুষ এবং ভোটার।উপস্থিত জনতার সামনে মনোনয়ন বঞ্চিত হবার কথা তুলে বক্তব্য রাখেন তিনি।

উপজেলার বিসকা ইউনিয়নের চাঁন্দপুর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মত বিনিময় সভায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাকের আহমেদ বাবুল বলেন,“আমি প্রার্থীতা প্রত্যাহার না করলে দলীয় পদ হারাবো,দলীয় পদ নয় আমি আমৃত্যু আপনাদের সেবা করে যেতে চাই”।আজকে যিনি দলীয় মনোনয়নে নৌকা প্রতীক পেয়েছেন(আঃছালাম মন্ডল),আপনারা জানেন তিনি কথা দিয়েছিলেন নির্বাচনে অংশগ্রহণ না করে আমাকে এই নির্বাচনে সমর্থন করবেন।কিন্তু তিনি তাঁর কথা রাখেননি।এমনকি আজকে এখানে যাতে মতবিনিময় সভা না হয় তার জন্যও একটি পক্ষ অপপ্রচারে মত্ত রয়েছে।কিন্তু আমি আপনাদের কথা দিচ্ছি আপনাদের সাথে নিয়েই আমি আগামী ২৬ ডিসেম্বর এর নির্বাচনে জয়ী হয়ে সকল অপপ্রচারের জবাব দেব ইনশাল্লাহ।

সংশ্লিষ্ট সূত্রের বরাতে জানা গেছে,তারাকান্দা উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন নৌকার মনোনয়ন প্রাপ্ত প্রার্থীর বিপক্ষে ৬০ জন স্বতন্ত্র প্রার্থী এখন পর্যন্ত প্রতিদ্বন্দিতা বজায় রেখেছেন।প্রত্যেকটি ইউনিয়নেই একাধিক মনোনয়ন বঞ্চিত প্রার্থী রয়েছেন।এদের অনেকেই আবার উপজেলা আওয়ামীলীগ এবং অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনের পদ-পদবী ধারী বলে জানা গেছে।

আসন্ন তারাকান্দা উপজেলার ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীসহ ১ নং তারাকান্দা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন,গালাগাঁও ইউনিয়নে ৬ জন,রামপুর ইউনিয়নে ৭জন,বানিহালা ইউনিয়নে ৬ জন,বালিখাঁ ইউনিয়নে ৬ জন,ঢাকুয়া ইউনিয়নে ৮ জন,কামারগাঁও ইউনিয়নে ৫ জন,বিসকা ইউনিয়নে ৮ জন প্রার্থী চেয়ারম্যান পদে পরস্পরের বিপক্ষে নির্বাচনে মনোনয়ন সংগ্রহ করেছেন।উপজেলা নির্বাচন অফিস সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,আগামী ৬ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের এবং ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর যথারীতি ২৬ ডিসেম্বর ভোট দানের কথা রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন