Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

চবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৮:৩২ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিতর্ক পরিষদের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে ‘ডিএনসি-সিইউডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০২১’ এ জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ বিতর্ক পরিষদ (ভিসিডিএস)।

প্রতিযোগিতায় ভিসিডিএস-এর দলের তিন বিতার্কিক হলেন, রিয়াজ হোসেন, হেরা ফালাক আলীশা, আলিমুল হক আজাদ। এছাড়ায় অতিরিক্ত বিতার্কিক হিসেবে অংশগ্রহণ করেন, ফজলে রাব্বি ও মেন্টর ছিলেন ভিসিডিএস সভাপতি শাহনূর কিবরিয়া সুজন।

এ বিষয়ে ভিসিডিএস সভাপতি শাহনূর কিবরিয়া সুজন বলেন, আমরা শুধু আমাদের জন্য বিতর্ক করি না। আমরা চেষ্টা করি কলেজের সম্মানকে সমুন্নত রাখতে। কলেজের পরিচিতির জন্যেও বিতর্ক করি। ইনশাআল্লাহ ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদ (ভিসিডিএস) হবে আগামীর দেশসেরা বিতর্ক পরিষদ। কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ শাজাহান বলেন, আমি খুবই খুশি হয়েছি যখন শুনেছি আমার ছাত্র-ছাত্রীরা বিতর্কে দুই বিশ্ববিদ্যালয়কে হারিয়েছে। তারা এগিয়ে যাক এটাই প্রত্যাশা করি।

এ বিষয়ে ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান বলেন, আমি তাদের অভিনন্দন জানাই। ছেলে মেয়েদের সফলতা আমাকে খুবই আনন্দিত করে। ভিসিডিএসের এই অর্জনের ধারা আগামীর দিনগুলোতেও অব্যাহত থাকবে সেই প্রত্যাশা রাখি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ