Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মুক্তিযোদ্ধা সমাবেশ ও অবহিতকরণ সভা ব্রাহ্মণবাড়িয়ায়

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

মহান বিজয় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় বীর মুক্তিযোদ্ধা সমাবেশ ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার সকালে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক হায়ত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। এ সময় তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় বীর বাঙালি বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ঝাপিয়ে পড়ে আত্মত্যাগ দিয়েছিলেন বলেই বাংলাদেশ আজ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত।
দেশ স্বাধীন হওয়ার মধ্যদিয়ে দেশের মানুষের আর্থ-সামাজিক পরিবর্তন ঘটেছে। আর তা সম্ভব হয়েছে মুক্তিযোদ্ধাদের সাহসী ভ‚মিকার কারণেই।
আমাদের সকলের উচিত জীবনের প্রতিটি মূহূর্তেই মুক্তিযোদ্ধাদেরকে সম্মান করে চলা। তাদের সম্মানিত করার মধ্যদিয়ে আমরা নিজেরাই সম্মানিত হবো। তিনি বলেন, মুক্তিযোদ্ধারা কখনো অন্যায়ের সাথে কখনো আপোষ করে নাই।
আমি আশা করি দেশে যখনি কোন অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠবে মুক্তিযোদ্ধারা আবারো তাদের বিরুদ্ধে নিজেদের প্রতিবাদী স্বরূপকে জাগিয়ে তুলবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, মেয়র মিসেস নায়ার কবির, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার। সভায় জেলার বিভিন্ন উপজেলার থেকে আগত মুক্তিযোদ্ধারা অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন