Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

রামপাল বিদ্যুৎ কেন্দ্র মার্চে উৎপাদনে যাবে

সাংবাদিকদের বিদ্যুৎ সচিব

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ১২:০৬ এএম

আগামী বছরের মার্চে এক হাজার ৩২০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন রামপাল বিদ্যুৎ কেন্দ্র উৎপাদনে যাবে। গতকাল শনিবার রামপাল বিদ্যুৎ কেন্দ্রের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এমন আশাবাদের কথা জানালেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান।
এর আগে বাগেরহাটে রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রে পৌঁছান সচিব মো. হাবিবুর রহমান। তিনি বিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন কাজ পরিদর্শন করেন। এসময় বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রা.) লিমিটেড (বিআইএফপিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কাজী আবসার উদ্দিন আহমেদ, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মু. মোহসিন চৌধুরী, অতিরিক্ত সচিব এ.টি.এম মোস্তফা কামাল, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, সদস্য মো. মাহবুবুর রহমান, পিজিসিবি লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়াসহ বিদ্যুৎ কেন্দ্রের উর্দ্ধতন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে প্রকল্প মূল্যায়ন সভায় অংশ নেন সচিব মো. হাবিবুর রহমান।
মূল্যায়ন সভা শেষে বিদ্যুৎ সচিব সাংবাদিকদের বলেন, বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির মধ্যেও রামপাল বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজ থেমে থাকেনি। দুই দেশের বন্ধুত্বের নিদর্শন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প হিসেবে রামপাল বিদ্যুৎ কেন্দ্রর সার্বিক কর্মকান্ড এগিয়ে চলছে। আমরা আশা করছি খুব শিগগিরই বিদ্যুৎ উৎপাদন শুরু হবে।
বিকালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্র্রেন্ডশীপ পাওয়ার কোম্পানির পক্ষ থেকে স্থানীয় শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ কেন্দ্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ