Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

টঙ্গীতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

সারাদেশের সব গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবিতে টঙ্গীতে মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় কলেজ গেইট এলাকায় সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। এসময় ওই সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে বেলা ১১টার পরপরই সেখান থেকে সরিয়ে দেয়। টঙ্গী পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম বিষয়টি জানিয়েছেন।
শিক্ষার্থীরা জানান, ঢাকায় হাফ ভাড়া নেওয়া হচ্ছে, অথচ ঢাকার পাশেই গাজীপুরে হাফ ভাড়া দিতে চাইলে ছাত্রদের সঙ্গে গাড়ি চালক ও হেলপারের ধস্তাধস্তি হচ্ছে। এমতাবস্থায় দ্রুত গাজীপুরসহ সারাদেশে হাফ ভাড়া কার্যকর করতে হবে। না হলে আন্দোলন আরও বাড়বে। টঙ্গী পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম বলেন, শিক্ষার্থীরা সারাদেশে গণপরিবহনে হাফ ভাড়ার দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। আমরা তাদেরকে আশ্বাস দিয়েছি, বিষয়টি সরকারের উচ্চ পর্যায় থেকে সমাধান করা হবে। সাধারণ মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। তবে শিক্ষার্থীরা মহাসড়কের পাশেই অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ