Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সড়কে ঝরল পুলিশ শিক্ষার্থীসহ ৪ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রাম ও যশোরে আলাদা সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর খুলশী থানার ব্যস্ততম জাকির হোসেন সড়কের ঝাউতলা রেল ক্রসিংয়ে ডেমু ট্রেনের সঙ্গে বাস, অটোরিকশা ও টেম্পুর ত্রিমুখী সংঘর্ষে তিনজন নিহত এবং ১০ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন কর্তব্যরত ট্রাফিক কনস্টেবল, একজন এইচএসসি পরীক্ষার্থী ও অপরজন টেম্পু চালক বলে জানিয়েছে পুলিশ। গতকাল বেলা ১১টার কিছু সময় আগে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রেল ক্রসিংয়ের একপাশে লোহার গেট ফেলা হলেও অন্যপাশ খালি ছিল। খালি অংশে একটি অটোরিকশা এবং একটি টেম্পু লাইনের কাছাকাছি চলে আসে। ঠিক এ সময়ে জিইসি মোড়ের দিকে থেকে আসা সিটি সার্ভিসের ৭ নম্বর রুটের একটি বেপরোয়া বাস অটোরিকশা ও টেম্পুকে পেছন থেকে সজোরে ধাক্কা দিলে দুটি গাড়ি লাইনের ওপর উঠে যায়। আর তখনই নাজিরহাট থেকে ষোলশহর হয়ে চট্টগ্রাম স্টেশনমুখী ডেমু ট্রেনের সাথে সংঘর্ষ হয়। ট্রেনটি গাড়িগুলোকে টেনে দুমড়ে মুচড়ে সামনে নিয়ে যায়। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন গেটম্যান আশরাফুল আলমগীর ভঁ‚ইয়া। ঘটনা তদন্তে রেল পুলিশের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মর্মান্তিক এই দুর্ঘটনায় নিহতদের পরিবারে শোকের মাতম চলছে। দুর্ঘটনায় নিহতরা হলেন- ট্রাফিক পুলিশের সদস্য মো. মনির হোসেন (৪০), টেম্পু চালক সৈয়দ বাহাউদ্দিন আহমেদ (৩০) ও কলেজছাত্র সাতরাজ উদ্দিন শাহীন (১৯)। আহত আটজনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। নিহতদের মধ্যে পুলিশ কনস্টেবল মনির হোসেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক উত্তর বিভাগে কর্মরত ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেন আসার সময় লাইনে বেশ কয়েকটি গাড়ি উঠে যাওয়ায় তিনি সেগুলোকে সরানোর উদ্যোগ নিতে তৎপর হয়ে উঠেন। এসময় ট্রেনের ধাক্কায় ছিটকে পড়া একটি অটোরিকশা তাকে চাপা দেয়। সেখানেই তার মৃত্যু হয়। তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জে। টেম্পু চালক নিজের গাড়িতেই পৃষ্ট হয়ে মারা যান। তার বাসা নগরীর পাঁচলাইশ থানার হামজার বাগে। তার পিতার নাম সৈয়দ সোহরাব হোসেন। হাসপাতালে নেওয়ার পর মারা যান শাহীন। তিনি নগরীর পাহাড়তলী কলেজের ছাত্র। চলমান এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিলেন তিনি। তার বন্ধুরা জানান তিনি টেম্পুর যাত্রী ছিলেন।

ঘটনাস্থল পরিদর্শন করে রেলওয়ে পুলিশের এসপি প্রকৌশলী হাছান চৌধুর বলেন, গাড়িগুলো সিগন্যাল অমান্য করায় এই দুর্ঘটনা ঘটেছে। রেল পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল গফুরের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি। কমিটিকে দ্রæত সময়ের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। চমেক হাসপাতাল স‚ত্র জানায়, আহত আবুল হোসেন (৬৫) ও জমির হোসেনের (৪৮) অবস্থা আশঙ্কাজনক।

অভয়নগর (যশোর) উপজেলা সংবাদদাতা জানান, যশোর-খুলনা মহাসড়কের তালতলা সংলগ্ন আকিজ সিমেন্ট ফ্যাক্টরির সামনে ট্রাক-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত ও ৩ জন গুরুতর আহত হয়েছে। গতকাল বিকালে নওয়াপাড়া এলাকার আকিজ সিমেন্ট ফ্যাক্টটির সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহত মাহেন্দ্র চালক সুমন মোল্যা (২৫) ফুলতলার জামিরা এলাকার জাহাঙ্গীর মোল্যার ছেলে। আহত অপর ৩ জন হলেন উপজেলার একতারপুর এলাকার নিশাত বেগম (৩৭), ফুলতলা এলাকার রফিকুল (৬০) ও অপরজনের নাম পরিচয় পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল

১৭ জানুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২
২৮ ডিসেম্বর, ২০২১
৭ ডিসেম্বর, ২০২১
২৯ নভেম্বর, ২০২১
১৯ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
৫ নভেম্বর, ২০২১
১ নভেম্বর, ২০২১
৩০ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ