Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিএনপি নেতা পেলেন আওয়ামী লীগের মনোনয়ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ১১:১১ পিএম

ত্যাগী ও দুঃসময়ে নেতাদের বাদ দিয়ে বিএনপির থেকে ২০২০ সালে যোগদানকারী পেলেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন। পঞ্চম ধাপের নির্বাচনে বগুড়ার দুপচাচিয়া উপজেলার জিয়ানগর ইউপির জন্য তাকে চূড়ান্ত করা হয়েছে। মো. কামরুজ্জামান দীর্ঘদিন বিএনপির সদস্য হিসেবে চাঁদা দিয়ে আসছেন। তার মনোনয়ন পরিবর্তন করার জন্য বগুড়া জেলা আওয়ামী লীগের নেতারা কেন্দ্রীয় কার্যালয়ে অন্য প্রার্থীকে মনোনয়ন প্রদানের জন্য সুপারিশ জমা দিয়েছে।

বিভিন্ন অভিযোগ সূত্রে জানা গেছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রাথমিক সদস্য হিসেবে গত ২০০৭ সাল থেকে দলের নির্ধারিত চাঁদা দিয়ে আসছেন বগুড়ার জিয়ানগর ইউনিয়নের মর্তুজাপুর গ্রামের মো. আশরাফ আলীর ছেলে মো. কামরুজ্জামান। দীর্ঘদিন বিএনপির সঙ্গে রাজনীতি করলেও হঠাৎ করে ২০২০ সালে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে তিনি ক্ষমতাসীন দলে যোগদান করেন। দলে যোগদান করেই ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হন তিনি। এছাড়া তিনি দুপচাঁচিয়া পৌর মেয়র ও বিএনপি নেতা জাহাঙ্গীর আলমের ঘনিষ্ঠ সহযোগী বলে অভিযোগ রয়েছে। তার দলের যোগদানের পর থেকেই ত্যাগীদের অবমূল্যায়ন হতে শুরু হয় স্থানীয় পর্যায়ে।

এদিকে ত্যাগীদের বাদ হাইব্রিড নেতাকে দলীয় মনোনয়ন দেয়ায় তৃর্ণমুলের নেতাদের মাঝে সৃষ্টি হয়েছে ক্ষোভ। গত ৩ ডিসেম্বর জিয়ানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল হাকিম তালুকদারকে দলীয় মনোনয়ন দেয়ার জন্য সুপারিশ করেছে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগিবুল হাছান রিপু।

গতবার নৌকা পেয়ে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান হাকিম তালুকদার দলের দুঃসময়ে হাল ধরেছিলেন। দীর্ঘ সতের বছর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে বর্তমানে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিএনপি থেকে এসে কামরুজ্জামান দলীয় মনোনয়ন পেতে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে বিভিন্ন রফাদফা হয়েছে বলেও অভিযোগ রয়েছে। তবে এসব অভিযোগের বিষয়ে জানতে কামরুজ্জামানকে বার বার ফোন দিলেও তিনি কল রিসিভ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ