Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে ডেমু ট্রেন-গাড়ি সংঘর্ষ রেলের তদন্ত কমিটি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ৯:০৫ এএম

চট্টগ্রাম নগরীতে ডেমু ট্রেনের সঙ্গে গাড়ির সংঘর্ষে হতাহতের ঘটনায় আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষ তিন সদস্যের এই তদন্ত কমিটি গঠন করে। আগে রেলওয়ে পুলিশের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, শনিবার বিকেলে দাফতরিক আদেশে এই তদন্ত কমিটি গঠন করা হয়। এতে প্রধান করা হয়েছে রেলওয়ে পূর্বাঞ্চলের সহকারি পরিবহন কর্মকর্তা মো. মনিরুজ্জামানকে। এতে আরও দু’জন কর্মকর্তাকে সদস্য করা হয়েছে। কমিটিকে সংক্ষিপ্ত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর খুলশী থানার ঝাউতলা রেলক্রসিং এলাকায় ডেমু ট্রেনের সঙ্গে সিএনজি অটোরিকশা ও হিউম্যান হলারের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিনজন নিহত এবং ১০ জন আহত হয়েছেন। নিহতরা হলেন- মো. মনিরুল ইসলাম (৫৮), বাহা উদ্দিন সোহাগ এবং সাতরাজ উদ্দিন (১৮)। মনিরুল ইসলাম নগর পুলিশের ট্রাফিক বিভাগের উত্তর জোনে কর্মরত পুলিশ কনস্টেবল। বাড়ি নোয়াখালী জেলায়। বাহা উদ্দিনের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। সাদরাজ নগরীর পাহাড়তলী কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি এবারের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। তাদের বাসা নগরীর হামজারবাগের গাউছিয়া আবাসিক এলাকায়।
দুঘটনায় আহত ছয়জন চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এরা হলেন- জমির উদ্দিন (৪০), শহীদুল ইসলাম (৪০), জয়নাল (২৬), জোবায়দা (২০), আদনান (৭) এবং মোহাম্মদ (১০)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তদন্ত কমিটি

২১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ