Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাজধানীতে শিক্ষার্থীদের কফিন মিছিল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ২:২০ পিএম

নিরাপদ সড়ক ও সারা দেশে হাফ পাশ বাস্তবায়নসহ ৯ দফা দাবিতে রাজধানীর শাহবাগে মিছিল করেছেন শিক্ষার্থীরা। রাজধানীর বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এই আন্দোলন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

রোববার (৫ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে প্রতীকী কফিন নিয়ে শাহবাগে মিছিল করেছেন শিক্ষার্থীরা। রামপুরায় শনিবার লাল কার্ডের দেখিয়ে আন্দোলনের পর আজ শাহবাগে মিছিল করেছেন শিক্ষার্থীরা। এ সময় সরকারের কাছে শিক্ষার্থীরা দাবি ছিল, ‘আর আশ্বাস নয়, সড়কে সহপাঠীদের লাশ চাই না, নিরাপদ সড়ক চাই। সাড়া দেশে হাফ পাশ চাই।’

গুড়িগুড়ি বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কারণে শিক্ষার্থীরা তাদের আন্দোলন কর্মসূচি সংক্ষিপ্ত করেছে। শিক্ষার্থীরা দুপুর সাড়ে ১২টার দিকে শাহবাগ মোড়ে কিছুক্ষণ অবস্থানের পর মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড়ের দিকে যান। পরবর্তী কর্মসূচির ঘোষণা করে দুপুর দেড়টার দিকে আন্দোলন সমাপ্তি ঘোষণা করা হয়।

আগামীকাল সোমবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় জাতীয় শহীদ মিনারের সামনে মোমবাতি প্রজ্বলন ও গানের আসরের কর্মসূচি ঘোষণা করেন শিক্ষার্থীরা।

নাম-পরিচয় গোপনের শর্তে একজন শিক্ষার্থী জানান, তাদের ৯ দফা স্মারকলিপি শিক্ষা অধিদফতর, নৌ মন্ত্রণালয়, রেল ও সড়ক মন্ত্রণালয়কে দেওয়া হয়েছে। এছাড়াও চট্টগ্রামসহ দেশের ১৫টি জেলায় দাবির স্মারকলিপি দেওয়া হচ্ছে।



 

Show all comments
  • ELMAY A JILANI ৫ ডিসেম্বর, ২০২১, ৩:০১ পিএম says : 0
    Half fair of bus for students is not solution, If half fare approved by govt than students and bus conductors daily clash in many places for half fair, to avoid clash, if govt sanctioned a budget to the education center to distribute transport money to the students, Students attendance checked , Some students of rich, they are requested to sacrificed to the school fund to develop this fund in future, This is the good for avoid clash with students, If School purchase bus to carrying students and back them free service , it is best in the world, two or three school coordinate above problems and one security speciliest doing security duties of students and teachers safety two or three school combine,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কফিন মিছিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ