Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খুলনা মহানগরীর ফুটপাত, যেন মরণফাঁদ !

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ৪:৪৭ পিএম

খুলনা মহানগরীকে প্রায়শ: তিলোত্তমা নগরী বলে দাবি করছে সিটি করপোরেশন। দেদারসে কোটি কোটি টাকা খরচ করা হচ্ছে রাস্তা, ড্রেন ও ফুটপাত সংস্কার কাজে। কিন্তু প্রদীপের নীচেই অন্ধকার। নগরীর অধিকাংশ ড্রেন ও ফুটপাতের বেহাল দশা। বছরের পর বছর একই চিত্র দেখে আসছে নগরবাসী। সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় রাস্তাঘাট। রাস্তায় বৃষ্টির পানি আর ড্রেনের পানি-দুইয়ে মিলে একাকার হয়ে যায়। নগরীর অনেক স্থানেই ড্রেনগুলোর উপর স্লাব নেই। ফলে একদিকে যেমন ড্রেনের পানি উপচে পড়ে রাস্তায় তেমনি পথ চলা মানুষেরা পড়েন দুর্ঘটনায়।
নগরীর খালিশপুর এলাকার আলমনগরে ব্যস্ত সড়কের পাশে দীর্ঘদিন ধরে ড্রেনের উপর কোনো স্লাব নেই। ড্রেন পরিষ্কার করতে সিটি করপোরেশনের পক্ষ থেকে যান্ত্রিক কাটার ব্যবহার করে ঢালাই স্লাবগুলো কাটা হয়েছিল। এরপর আর স্লাব নির্মাণ করা হয়নি। ফলে ড্রেনগুলো উম্মুক্ত রয়েছে। প্রতিনিয়ত দূর্গন্ধ ছড়াচ্ছে। মানুষ নাক-মুখ চেপে চলাচল করছেন, জীবনের ঝুঁকি নিয়ে। ড্রেন সংলগ্ন দোকান পাটের ব্যবসায়ীরা সিটি করপোরেশনের উপর বেজায় নাখোশ। তাদের অভিযোগ, বারবার বলার পরেও কর্তৃপক্ষের কোনো ভ্রুক্ষেপ নেই এদিকে।
এ বিষয়ে খুলনা সিটি করপোরেশনের নির্বাহি প্রকৌশলী শেখ মোহাম্মদ মাসুদ করিম জানান, প্রয়োজনীয় বরাদ্দ রয়েছে। যথা সময়ে ফুটপাত সংস্কারের কাজ শুরু করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন

২৯ ডিসেম্বর, ২০২১
১৮ ডিসেম্বর, ২০২১
৮ ডিসেম্বর, ২০২১
৩০ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন