Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মিয়ানমারে বিক্ষোভে গাড়ি উঠিয়ে দিল সেনারা, নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ৬:০৯ পিএম

মিয়ানমারে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে সেনাদের গাড়িচাপায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছেন। আজ রোববার মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুনে এ ঘটনা ঘটে। ওই আন্দোলন থেকে কমপক্ষে ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম মিয়ানমার নাওয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে জানান, গাড়িচাপায় বহু মানুষ আহত হয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, একটি গাড়ি অভ্যুত্থানবিরোধী আন্দোলনে উঠিয়ে দেওয়া হয়। পরে অনেকগুলো মানুষের নিথর দেহ রাস্তায় পড়ে থাকতে দেখা যায়।
আজ রোববার ইয়াঙ্গুনে ফ্ল্যাশ মব করে আন্দোলনকারীরা। এটি শুরু হওয়ার কিছুক্ষণ পরই সেনারা ওই ফ্ল্যাশ মব লক্ষ্য করে গাড়ি উঠিয়ে দেয়। পরে পুলিশ বেশ কয়েকজনকে গ্রেফতার করে।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন আন্দোলনকারী রয়টার্সকে ফোনে বলেন, ‘আমিও গাড়ির ধাক্কা খেয়ে একটি ট্রাকের সামনে পড়ে গিয়েছি। একজন সেনা আমাকে রাইফেল দিয়ে পিটিয়েছে। পরে সে আমাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। ভাগ্যক্রমে আমি পালাতে পেরেছি।
দুজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স জানায়, বেসামরিক গাড়ি ফ্ল্যাশ মব করা আন্দোলনকারীদের ওপর উঠিয়ে দেয় সেনারা। আহতদের মধ্যে অনেকের অবস্থাই গুরুতর। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৪ জানুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন