Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দৌলতপুরে নৌকা প্রতীক পেলেন যারা

মানিকগঞ্জ (দৌলতপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ৬:২৮ পিএম

মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীদের তালিকা ঘোষণা করা হয়েছে। ৮ প্রার্থীর মধ্যে বর্তমান চেয়ারম্যান রয়েছেন ১ জন। ৫ ইউনিয়নে আসছে নতুন মুখ। শনিবার রাতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এই ৮ প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়। আগামী ৫ জানুয়ারী উপজেলার সকল ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নৌকা প্রতীক প্রাপ্তরা হলেন, দৌলতপুর উপজেলা সদর চকমিরপুর ইউনিয়নে মোহাম্মদ মহিদুর রহমান মুক্তা, ধামশ্বর ইউনিয়নে এ্যাডঃ মোঃ ইদ্রিস আলী, খলশী ইউনিয়নে মোঃ আনোয়ার হোসেন, বাঘুটিয়া ইউনিয়নে এস এম জাহাঙ্গীর আলম, জিয়নপুর ইউনিয়নে মোঃ বেলায়েত হোসেন, বাচামারা ইউনিয়নে মোঃ আব্দুর রশিদ, কলিয়া ইউনিয়নে এ.কে.এম সিদ্দিকুর রহমান, চরকাটারী ইউনিয়নে মোঃ রফিকুল ইসলাম।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ কে এম আজিজুল্লাহ দৈনিক ইনকিলাবকে বলেন, উপজেলার ৮টি ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সব ইউনিয়নেই একাধিক প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পরে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ গোলাম মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ আব্দুস সালামসহ শীর্ষ স্থানীয় নেতারা মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের তালিকা সম্প্রতি দলের হাইকমান্ডে পাঠান। এর প্রেক্ষিতে ৪ঠা ডিসেম্বর আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড দৌলতপুর উপজেলার ৮ টি ইউপির নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত করেন আমি মনে করি প্রত্যেকটা ইউপিতে যোগ্যদের কে স্থান দেয়া হয়েছে এতে আমরা একমত এবং খুশি।

প্রসঙ্গত, পুনঃঘোষিত তফসিল অনুযায়ী, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ৯ ডিসেম্বর (আগে ছিলে ৭ ডিসেম্বর), মনোনয়নপত্র যাচাই-বাছাই ১২ডিসেম্বর (আগে ছিল ৯ ডিসেম্বর) এবং মনোনয়নপত্র প্রত্যাহাররের শেষ তারিখ ১৯ ডিসেম্বর (আগে ছিল ১৫ ডিসেম্বর)। পঞ্চম ধাপের ৭০৭ ইউপি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৫ জানুয়ারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানিকগঞ্জ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ