Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ভ্যাকসিন নাও নয়তো ক্রিকেট ছাড়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ৬:৪৩ পিএম
দক্ষিণ আফ্রিকার স্কুলভিত্তিক অনূর্ধ্ব-১৯ ক্রিকেট প্রতিযোগিতা থেকে বেশ কয়েকজন ক্রিকেটার তাদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। কারণ তাদের বলা হয়েছে এই টুর্নামেন্টে খেলতে হলে অবশ্যই করোনার ভ্যাকসিন নেয়া লাগবে। কিন্তু অনেকেই চান না ভ্যাকসিন নিতে। টুর্নামেন্টের আয়োজকরা খেলোয়াড়দের বলে দিয়েছেন হয় ভ্যাকসিন নাও নয়ত ক্রিকেট ছাড়। 
 
আগামী ১৭-২১ ডিসেম্বর পর্যন্ত ছেলেদের ও ১৬-২০ ডিসেম্বর পর্যন্ত মেয়েদের প্রতিযোগিতা হবে। টুর্নামেন্টটি অনূর্ধ্ব-১৯ খায়া মাজোলা উইক নামে পরিচিত।
 
দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ডের একজন উচ্চপদস্থ কর্মকর্তা রেপর্ট নিউজকে জানিয়েছেন তাদের এ বিষয়ে বিকল্প কোন কিছু করার নেই।
 
ওই কর্মকর্তা বলেন, ‘এটি এমন একটি বিষয় হয় খেলোয়াড়দের ভ্যাকসিন দিতে হবে নয়তো টুর্নামেন্ট বাতিল করে দিতে হবে। কোভিডের কারণে গত বছর এ প্রতিযোগিতাটি বাতিল হয়ে গেছে।’
 
যারাই টুর্নামেন্টে অংশ নেবে তাদের প্রত্যেককে বায়ো বাবলে থাকতে হবে। তবে প্রত্যেকেই বাবা-মাকে সঙ্গে রাখতে পারবে। এজন্য উক্ত খেলোয়াড়ের বাবা-মায়েরও ভ্যাকসিন দেয়া থাকতে হবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন