Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

বরিশালে নৌ ও গণপরিবহনে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ বিক্ষোভ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ৭:০৭ পিএম

আগামী ৪৮ ঘন্টার মধ্যে সরকারীভাবে প্রজ্ঞাপন জারি করে লঞ্চ ও গণপরিবহনে শিক্ষার্থীদের ৫০% ভাড়া সহ টার্মিনালে প্রবেশ ফি মওকুফ করা না হলে গণ আন্দোলনের হুশিয়ারি দিয়েছে বরিশালের ছাত্র সংগঠন। রোববার বরিশালে ২ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ,বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় সহ নগরীর বেশ কয়েকটি কলেজের শিক্ষার্থীরা। বরিশালের সাধারন শিক্ষার্থীদের ব্যানারে নগরীর প্রাণকেন্দ্র সদর রোডে সড়ক ও নৌপথ সহ সকল গণপরিবহনে হাফ ভাড়া নিশ্চিত করা এবং নিরাপদ সড়কের দাবিতে প্রতিকি লাশ নিয়ে বিক্ষোভ সমাবেশ করে ছাত্র-ছাত্রীরা।

এসময় বরিশাল বিএম কলেজ, সরকারী বরিশাল কলেজ,সরকারী হাতেম আলী কলেজ সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান এ আন্দোলনে যোগ দেয়। এক পর্যায়ে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করে বরিশাল জেলা ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ।

এক পর্যায়ে শিক্ষার্থীরা সদর রোডের সড়ক অবরোধ করে বসে পড়লে বরিশাল জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি কিশোর চন্দ্র বালা প্রতিকি লাশের ভূমিকা পালন করেন। এসময় সাধারন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুজয় শুভ, আলিশা মোনতাজ, বরিশাল সরকারী বিএম কলেজ শিক্ষার্থী রাহুল দাস,বরিশাল কলেজের শিক্ষার্থী মোঃ তামিম,হাতেম আলী কলেজ শিক্ষার্থী সোহরাব হোসেন,আলেকান্দা কলেজ শিক্ষার্থী সায়মন, বিএম কলেজ শিক্ষার্থী হাফিজুর রহমান রাকিব, মারফিয়া।

বেলা পৌনে ১টার দিকে কোতয়ালী থানার এসি শারমিন রাখি এবং ওসি আজিমুল করিম আজিম শিক্ষার্থী নেতৃবৃন্দকে সড়ক অবরোধের ফলে কয়েকটি সড়কে যানবাহন আটকা পড়া সহ সাধারন পথচারীদের দূর্ভোগের কথা তুলে ধরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ কর্মসূচি থেকে সরে যাবার অনুরোধ করা সহ তাদেরকে শান্ত করেন।

আন্দোলনে অংশ গ্রহন কারীরা ৪৮ ঘন্টার মধ্যে তাদের দাবী পূরণ না হলে পুনরায় বরিশালে গণ আন্দোলন সৃষ্টি করে সব ধরনের যানবাহন চলাচলে বাঁধা দেবার আলটিমেটাম দিয়ে অবরোধ তুলে নেয়। পরে আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল বের করে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে গিয়ে কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

১৫ ফেব্রুয়ারি, ২০২২
৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ