Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মুম্বাই টেস্টে জয়ের দ্বারপ্রান্তে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ৭:১১ পিএম
ভারতের বিপক্ষে মুম্বাই টেস্টে ৫৪০ রানের টার্গেটে ব্যাট করছে নিউজিল্যান্ড। এ পাহাড় সমান রান তাড়া করতে গিয়ে ম্যাচেন তৃতীয়দিনই পাঁচটি উইকেট হারিয়ে ফেলেছে তারা। রান করেছে ১৪০। এখন জিততে হলে আরো ৪০০ রান করতে হবে। যেটি আদৌ সম্ভব নয়। তাছাড়া ম্যাচটি ড্র হওয়ার সম্ভাবনাও খুব কম। কারণ আরো দুইদিন ব্যাট করতে হবে ম্যাচটি বাঁচাতে। 
 
ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ভারত নিজেদের প্রথম ইনিংসে ৩২৫ রান করে। জবাবে নিউজিল্যান্ড  মাত্র ৬২ রানে গুটিয়ে যায়।  ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। কিউইদের ফলো অনে ফেলার সুযোগ থাকলেও ভারতই আবার ব্যাটিংয়ে নামে। নিজেদের দ্বিতীয় ইনিংসে তারা ৭ উইকেট হারিয়ে ২৭৬ রান করে ইনিংস ঘোষণা করে। এতেই কিউইদের সামনে দাঁড় হয় পাহাড় সমান রান। 
 
গতকাল দ্বিতীয় দিন কোন উইকেট না হারিয়ে ৬৯ রান করে ভারত। মায়াঙ্ক আগারওয়াল ৬২, চেতেশ্বর পূজারা আর শুভমান গিলের ব্যাট থেকে আসে ৪৭ করে। ২৬ বলে ৪১ রানের ঝড় তুলে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।
 
প্রথম ইনিংসে একাই ১০ উইকেট নেওয়া কিউই স্পিনার এজাজ প্যাটেল আজ শিকার করেছেন আরো ৪টি উইকেট। ম্যাচে তার মোট শিকার ১৪ উইকেট। দ্বিতীয় ইনিংসে ভারতের বাকি ৩টি উইকেট নেন রাচিন রবীন্দ্র।
 
অন্যদিকে নিজেদের দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ ৬০ রান করেছেন ডারইয়াল মিচেল। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করে অপরাজিত আছেন হ্যানরি নিকোলস। ভারতের হয়ে আজ তিনটি উইকেট তুলে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন