Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর ৮ দফা দাবি

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বিশ্ব মর্যাদা দিবসে মাগুরায় ৮ দফা দাবিতে মানববন্ধন হয়েছে। গতকাল রোববার দুপুরে মাগুরা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্টী অধিকার আন্দোলন এবং দলিত সমাজ কল্যাণ ফাউন্ডেশন এ মানববন্ধনের আয়োজন করে।
মানববন্ধনে সংক্ষিপ্ত সমাবেশে বিডিআরএম জেলা শাখার আহবায়ক ও দলিত সমাজ কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক উত্তম কুমার দাস মন্টু’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিডিআরএম জেলা শাখার প্রধান উপদেষ্টা ডা. তাসুকুজ্জামান, উপদেষ্টা এড. সঞ্জয় রায় চৌধুরী, শামীম শরীফ, যুগ্ম-আহবায়ক অসীত কুমার দাস, সুবোধ বাগচি, এসএম তামিম হাসান, দেবেন্দ্র নাথ বিশ্বাস, মিন্টু কুমার দাস, কমলেশ চন্দ্র ঘোষ, প্রভাত কুমার বিশ্বাস ও অধ্যাপক তপন বিশ্বাস প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, জাতপাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধে প্রস্তাবিত ‘বৈষম্য বিলোপ আইন’ দ্রুত প্রণয়ন করতে হবে, সরকারি চাকরিতে দলিত জনগোষ্টীর জন্য কোটা ব্যবস্থা প্রবর্তন ও জাতীয় বাজেটে দলিত জনগোষ্টীর জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচিরর বরাদ্দ বৃদ্ধি করাসহ সরকারের প্রতি ৮ দফা দাবি বাস্তবায়নের জোরালো আহবান জানানো হয়।
মানববন্ধন ও সমাবেশে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্টী অধিকার আন্দোলন এবং দলিত সমাজ কল্যাণ ফাউন্ডেশনের ৪০ জন সদস্য অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ