Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ডাসারে হামলায় আহত ৭

ইউপি নির্বাচনের জের

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ এএম

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে মাদারীপুরের ডাসারে বিজয়ী মেম্বর প্রার্থীর সমর্থকরা পরাজিত মেম্বর প্রার্থী ও তার সমর্থকদের বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে। এসময় নারীসহ কমপক্ষে ৭ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ নিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গত শনিবার দিবাগত রাত ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এদিকে এ হামলার ঘটনায় পরাজিত মেম্বর প্রার্থী মহিনুর আকন বাদী হয়ে গতকাল রোববার দুপুরে ডাসার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, দ্বিতীয় ধাপের সদ্য অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে নবগঠিত ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের ঘুঙ্গিয়াকুল গ্রামের ৭নং ওয়ার্ডের মেম্বর প্রার্থী মো. মহিনুর আকন ও মো. হারেজ মোল্লা নির্বাচনে অংশগ্রহণ করেন। এ নির্বাচনে বিজয়ী হন মো. হারিজ মোল্লা। এর জের ধরে বিজয়ী মেম্বর মো. হারেজ মোল্লা তার লোকজন নিয়ে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে পরাজিত মেম্বর প্রার্থী মহিনুর আকন, গিয়াসউদ্দিন আকন, ইয়াদ আলী আকন, সাহেব আলী আকন ও সোবাহান ঘরামীর বসতবাড়ি এবং বিয়াজ আকন, কালাম আকন, মস্তফা আকন ও এনায়েত আকনের দোকানঘর ভাঙচুর করে। এসময় তাদের বাধা দিলে বিলকিস বেগম, সাকিল আকন, খাদিজা আক্তার, লিপি বেগমসহ প্রায় ৭-৮ জন লোক আহত হন। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
পরাজিত মেম্বর প্রার্থী ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহিনুর আকন বলেন, বিজয়ী মেম্বর মো. হারেজ মোল্লা তার লোকজন নিয়ে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে আমার ও সমর্থকদের বসতবাড়িতে ও দোকানঘরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। আমার লোকজনকে মারধোর করেছে। তাই আমি তাদের নামে থানায় অভিযোগ করেছি। বিজয়ী মেম্বর হারেজ মোল্লার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে ডাসার থানার ওসি হাসানুজ্জামান বলেন, মারামারির খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এ বিষয়ে মহিনুর আকন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন