Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ে কর্মশালা

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ এএম

‘নেত্রকোনায় সুশাসনের লক্ষ্যে অনুসন্ধানী সাংবাদিকতা’ আকাঙ্খা ও বাস্তবতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে নেত্রকোনা পৌরসভার বীর মুক্তিযোদ্ধা আব্বাস আলী খান স্মৃতি মিলনায়তনে সুশাসনের জন্য নাগরিক (সুজন) নেত্রকোনা জেলা শাখা এই কর্মশালার আয়োজন করে। অনুষ্ঠানের শুরুতেই গণতন্ত্রের মানষ পুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও বীর মুক্তিযোদ্ধা আব্বাস আলী খানের প্রয়াণ দিবস উপলক্ষে তাদের প্রতি গভীরশ্রদ্ধা জানাতে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
সুজনের নেত্রকোনা জেলা শাখার সভাপতি সাংবাদিক শ্যামলেন্দু পালের সভাপতিত্বে সাংবাদিক আলপনা বেগমের সঞ্চালনায় এ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নেত্রকোনা পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ নজরুল ইসলাম খান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, নেত্রকোনা পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম।
কর্মশালায় আন্যদের মাঝে বক্তব্য রাখেন প্রেসক্লাবের যুগ্মসাধারণ সম্পাদক এ কে এম আব্দুল্লাহ, প্রেসক্লাবের সাবেক সম্পাদক ম কিবরিয়া চৌধুরী হেলিম, সাংবাদিক মনিরুজ্জামান মহসিন, সাংবাদিক কবীর হোসেন চাঁন মিয়া, ভজন দাশ, মনোরন্জন সরকার, হাঙ্গার প্রজেক্টের ময়মনসিংহ অঞ্চলের স্বমন্বয়কারী এ এন এম নাজমুল হোসাইন, সাংবাদিক সুজাদুল ইসলাম ফারাস ও সোহান আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের প্রেক্ষিতে অনুসন্ধানী সাংবাদিকতার প্রতিবন্ধকতা ও উত্তরনের উপায় নিয়ে আলোচনা করেন এবং দেশ ও জনগনের স্বার্থে সকল প্রকার লোভ লালসা এবং ভয় ভীতির উর্ধ্বে উঠে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের উপর গুরুত্বারোপ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ