Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিসিটিভি ফুটেজ দেখে গ্রেফতার ২

রামপুরায় বাসে আগুন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

রাজধানীর রামপুরায় বাসচাপায় শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার জের ধরে কয়েকটি বাসে বিক্ষুব্ধ জনতার অগ্নিসংযোগ ও ভাঙচুর চালানোর সিসিটিভি ফুটেজ দেখে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার রাতে রামপুরা থেকে স্বপন রেজা (২৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। আর শহিদ ব্যাপারী (২২) নামে আরেক ব্যক্তিকে আগেই গ্রেফতার করা হয়েছে। বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় রামপুরা থানা পুলিশের করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

রামপুরা থানার ওসি রফিকুল ইসলাম গতকাল বলেন, বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশের করা মামলায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার স্বপন রেজাকে আদালতে পাঠিয়ে রিমান্ডে নেয়া হয়েছে। স্বপন ব্যক্তিগত গাড়ির (প্রাইভেটকার) চালক। আর শহিদ তার বাবার সবজি ব্যবসায় সহায়তা করেন। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারে চেষ্টা চলছে।

পুলিশের একটি সূত্র জানায়, ঘটনার প্রত্যক্ষদর্শী, ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ ও প্রযুক্তির সহায়তা নিয়ে ওই দুজনকে গ্রেফতার করা হয়। গত ২৯ নভেম্বর রাত ১১টার দিকে রামপুরা এলাকায় অনাবিল সুপার পরিবহনের বাসচাপায় মাঈনুদ্দিন নামে এক শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় রাতে সড়ক অবরোধ করেন উত্তেজিত জনতা। এসময় আটটি বাসে আগুন দেয়া হয়। ভাঙচুর করা হয় আরও চারটি বাস। মাঈনুদ্দিন নিহতের ঘটনায় তার মা রাশিদা বেগম সড়ক দুর্ঘটনা আইনে মামলা করেন। একই ঘটনায় রামপুরা এলাকায় আটটি বাসে আগুন ও চারটিতে ভাঙচুর করায় পৃথক একটি মামলা করে পুলিশ। মামলায় অজ্ঞাত পাঁচ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিসিটিভি ফুটেজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ