Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

যুগের চ্যালেঞ্জ মোকাবিলায় আলেমদের প্রস্তুত থাকতে হবে

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

অশান্ত বিশ্বে শান্তি ফিরিয়ে আনতে মানবিক ও নিরাপদ জীবন ব্যবস্থা কায়েম করতে হবে। একমাত্র রাসূল (সা.) আদর্শ সমাজে বাস্তবায়নের মাধ্যমেই তা’সম্ভব। এজন্য আলেমদের যুগের শ্রেষ্ঠত্ব অর্জন করা প্রয়োজন। যুগ চাহিদা পূরণে সক্ষমতা অর্জন করতে হবে। প্রতিযোগিতামূলক বিশ্বে আলেমদেরকে শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতিতে শ্রেষ্ঠত্ব অর্জন সময়ের অন্যতম দাবি। আর এজন্য মাদরাসা শিক্ষা ব্যবস্থা, সিলেবাস ও পাঠদান পদ্ধতির সংস্কার ও উন্নয়নের বিকল্প নেই। তাই যুগের চ্যালেঞ্জ মোকাবেলায় আলেমদের সদা প্রস্তুত থাকতে হবে। শনিবার রাতে যাত্রাবাড়ীস্থ জামিয়া রহমানিয়া দারুল ইসলামের মাদরাসা মিলনায়তনে মা’হাদুল ফিকরিল ইসলামীর উদ্যোগে দু’মাসব্যাপী মাদরাসার শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি মাওলানা এ কে এম আশরাফুল হক এসব কথা বলেন।

মাওলানা কবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি ও হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কাওমিয়্যা বাংলাদেশের অন্যতম সদস্য মাওলানা মুসলেহ উদ্দিন। আরো বক্তব্য রাখেন, জামিয়া আবু বকরের প্রিন্সিপাল মুফতি বুরহান উদ্দিন রব্বানী, জামিয়া রহমানিয়া দারুল ইসলামের প্রিন্সিপাল মুফতি ওযাইর আমিন, জামিয়া রহমানিয়া দারুল ইসলামের সিনিয়র শিক্ষক মাওলানা লুৎফুর রহমান মাদানী ও মাওলানা ইউসুফ আহমদ। এছাড়া প্রশিক্ষণার্থীদের থেকে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন, মাওলানা রহমতুল্লাাহ, মাওলানা সগির আহমদ, মাওলানা যায়েদ হাসান, মাওলানা সাজ্জাদ হোসেন ও মাওলানা আবদুল্লাহ আল ফারুক। অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ