Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মাদারীপুরে কলেজছাত্রীকে লাঞ্ছিতের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৮ এএম

মাদারীপুরে সরকারি কর্মকর্তা এক কলেজছাত্রীকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি দেয়া হয়েছে। গতকাল রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে প্রথমে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিচারের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়েছে। ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও সামাজিক সংগঠনের সদস্যরা অংশ নেন। এ সময় বক্তারা অভিযোগ করেন, গত শনিবার দুপুরে শহরের সরকারি গণগ্রন্থাগারে বই পড়তে যায় সরকারি সুফিয়া মহিলা কলেজের প্রথম বর্ষের এক ছাত্রী। এসময় বই চুরির অভিযোগ এনে প্রতিষ্ঠানের লাইব্রেরিয়ান মো. বেলায়েত হোসেন তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এসময় এ ঘটনার বিচার ও লাইব্রেরিয়ান বেলায়েত হোসেনের অপসারণের দাবি করেন বক্তারা। পরে জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের কাছে বিচারের দাবিতে স্মারকলিপি দেন।

ভুক্তভোগী ছাত্রী বলেন, আমি বই চুরি করিনি। যদি আমি কোন অন্যায় করে থাকি তাহলে আমাকে আইনের হাতে তুলে দিতেন। কিন্তু আমাকে চড়থাপ্পড় মেরেছেন। তা কিছুতেই মানতে পারছি না। আমি এর সুষ্ঠু বিচার চাই।
অভিযুক্ত লাইব্রেরিয়ান বেলায়েত হোসেনের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আসলে ভুল বোঝাবুঝির কারণে এমন ঘটনা ঘটেছে। এ জন্য আমি ক্ষমা চাচ্ছি। এ ব্যাপারে মাদারীপুুর মহিলা অধিদফতরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মাহমুদা আক্তার কণা বলেন, ঘটনাটি খুবই জঘন্যতম। কোনভাবেই একজন লাইব্রেরিয়ান একজন কলেজছাত্রীর শরীরে হাত তুলতে পারেন না। অবশ্যই অপরাধীর বিচার হওয়া উচিত। মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি করা হবে। ঘটনার সত্যতা পেলে অবশ্যই অপরাধীকে আইনের মাধ্যমে বিচার করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলেজছাত্রী লাঞ্ছিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ