Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

২৮ হাজার ছাড়াল মৃত্যু শনাক্ত বেড়েছে

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

সারা দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ৪৪৩ জন। একই সময়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার একজনে। গতকাল স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত শনিবার ১৬৭ জনের দেহে করোনা শনাক্তের তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। একই সময়ে মারা যান ছয়জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ১৩২ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার এক দশমিক ০৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২৬ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪২ হাজার ২৭৪ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৫ হাজার ৬৫০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৫ লাখ ২৫ হাজার ৫৮৩ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৫৭ লাখ ৩০ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ৬৪ হাজার ৫৭ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৯৩ লাখ ৬৫ হাজার ২২৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ