Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

করোনায় বিশ্বে আরও ৪ হাজার মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১০:১৬ এএম

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে বিশ্বব্যাপী আরও ৪ হাজার ৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ২২ হাজার ২০০ জন।

সোমবার (৬ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৬১ লাখ ১২ হাজার ১২০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ৭০ হাজার ৫৪৩ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৯৯২ জন এবং মারা গেছেন ৫৪ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২০৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৬০২ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৬৫ জন এবং মারা গেছেন ১৫৫ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৯৮৩ জন এবং মারা গেছেন ৭৪ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ২৫২ জন এবং মারা গেছেন ২৯ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬২২ জন এবং মারা গেছেন ২৭৮ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৮৪৪ জন।

এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৭৬ জন, তুরস্কে ১৮৫ জন, পোল্যান্ডে ৪৫ জন, ফিলিপাইনে ১৫৬ জন, মেক্সিকোতে ২৫১ জন এবং ভিয়েতনামে ১৯৯ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু

১৯ জানুয়ারি, ২০২২
১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ