Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

নতুন গানে ভক্তদের চমকে দিলেন তাহসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১১:১১ এএম | আপডেট : ১২:০৭ পিএম, ৬ ডিসেম্বর, ২০২১

প্রথমে গায়ক হিসেবেই মানুষের কাছে পরিচিতি পেয়েছিলেন তাহসান খান। একটা সময় ব্যান্ড মিউজিক করেছেন। এরপর নিজের একক ক্যারিয়ারে বহু শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন। নিজের আলাদা শ্রোতাশ্রেণি তৈরি করেছেন। তবে গানের পাশাপাশি অভিনয়ে আত্মপ্রকাশের পর ব্যস্ত হয়ে পড়েন লাইট-ক্যামেরার ভুবনে। যার ফলে নিয়মিত গান প্রকাশ করতে পারেননি।

সর্বশেষ গত বছরের ১৮ জুন গান প্রকাশ করেছিলেন। সেটার নাম ছিল ‘প্রতিবাদী গান’। দেড় বছর পর হঠাৎ করেই ভক্তদের চমকে দিলেন তাহসান। প্রকাশ করলেন নতুন গান। এর শিরোনাম ‘বিয়োগান্তক’। নিজের ইউটিউব চ্যানেলেই সাদাকালো ভিডিও আকারে গানটি প্রকাশ করেছেন তাহসান। গান প্রকাশের মাত্র ১৫ মিনিট আগে ঘোষণাটি দেন তাহসান।

ফেসবুকে গানের প্রিমিয়ারিং লিংক শেয়ার করে লেখেন, “বিয়োগান্তক’; ‘প্রতিবাদী গান’ যাদের ভালো লেগেছিল, তাদের জন্য। আজ সন্ধ্যা ৭টায়। এরপর যথাসময়ে প্রকাশিত হয় গানটি।

ঝাঁজালো শব্দের গাঁথুনি রক ফ্লেভারে গানের সুর-সংগীত সাজিয়েছেন তাহসান। ভালোবাসা-বিরহের ঝড় হজম করে অবিকল টিকে থাকার বার্তা রয়েছে গানটিতে। গানের কিছু কথা এমন- ‘হারিয়ে তোমায় খুঁজে পাই আমি/ প্রকৃত প্রেমের খামে পুরনো কাগজে লেখা চিঠি/ প্রেমের আন্দোলনে জিতে গেছি আমি/ আমার গল্প কেউ জানে না, জানবে না আগামী/’

এদিকে বহু দিন পর গান প্রকাশ করায় খুশি তাহসানের ভক্তরা। মন্তব্যের ঘরে চোখ রাখলেই সেটা টের পাওয়া যায়। কেউ লিখেছেন, ‘তাহসান ভক্তরা এখন আবারও তাদের চিরচেনা প্রিয় কণ্ঠ শুনতে পেল অবশেষে’, একজন লিখেছেন, ‘বিশুদ্ধতা আর সৃজনশীলতা ভরা তাহসান ভাই। ভাইয়ের গান গুলোর একটা লেভেল আছে ’। আরেকজন লিখেছেন, ‘ফেসবুকে হঠাৎ দেখেই চলে আসলাম গানটি শুনতে। লিরিক্সটা অসাধারণ হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ