Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিশ্বসেরা আইসক্রিম প্রস্তুতকারী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:৪২ পিএম


সম্প্রতি শেষ হলো আইসক্রিমের বিশ্ব চ্যাম্পিয়নশিপ। অনেক যাচাই-বাছাইয়ের পর বিজয়ী হলেন হাঙ্গেরির প্রতিযোগী।

এগারোজন বিশেষজ্ঞ ছিলেন এই প্রতিযোগিতার বিচারক। ৩২ প্রতিযোগীর মধ্য থেকে অবশেষে জয়ী হন হাঙ্গেরির অ্যাডাম ফাজেকাস। এই প্রতিযোগিতায় অংশ নেন গোটা বিশ্বের প্রথম সারির পেশাদার আইসক্রিম প্রস্তুতকারীরা।

বৃহস্পতিবার ইটালির বোলোনিয়া শহরে অনুষ্ঠিত হয় আইসক্রিমের বিশ্ব চ্যাম্পিয়নশিপ হিসাবে খ্যাত বিশ্ব জেলাটো ফেস্টিভ্যালের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বিজয়ী আইসক্রিমটি নাম ‘পিস্তাচিও ফ্রুট', অর্থাৎ পেস্তা। হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের বাসিন্দা অ্যাডামের অভিনব কায়দায় আইসক্রিমটির পরিবেশনা দেখে বিচারকরা চমৎকৃত হয়ে যান, জানান আয়োজকরা।

দ্বিতীয় পুরষ্কার পান স্পেনের কাদিজ শহরের কার্লো গুয়েরিরো। তিনি বানিয়েছিলেন ‘ক্রিমি ওলোরসো ওয়াইন আইসক্রিম’, যার উজ্জ্বল রঙ তাক লাগায় বিচারকদের। তৃতীয় স্থান লাভ করে ব্রোঞ্জ জেতেন ইটালির উত্তরাঞ্চলের শহর ভারাৎজের মার্কো ভেন্তুরিনো। তিনি বানিয়েছিলেন ‘বোকা দি রোজা' নামের একটি আইসক্রিম।

উদ্যোক্তাদের মতে, গত চার বছর ধরে নানা অনুষ্ঠানে ঘুরে ঘুরে এই প্রতিযোগীদের বেছে নেন তারা। বাছাই বত্রিশে পৌঁছাতে প্রায় সাড়ে তিন হাজার রকমের আইসক্রিম পরখ করে দেখেন তারা। সূত্র: ডিপিএ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাঙ্গেরি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ