Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আমিরাত প্রবাসী দম্পতি ফের সিআইপি নির্বাচিত

সর্বাধিক রেমিট্যান্স প্রেরণের স্বীকৃতি

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ৬:১৬ পিএম

ব্যাংকিং চ্যানেলে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৯ সালের জন্য পুনরায় কমার্শিয়াল ইম্পরট্যান্ট পার্সন (সিআইপি) নির্বাচিত হয়েছেন আরব আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন স্বনামধন্য প্রতিষ্ঠান মোহাম্মদ মাহাবুব পারফিউমসের স্বত্ত্বাধিকারী এবং টোকিও সেট গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান ও দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ মাহাবুব আলম মানিক ও তার সহধর্মিণী বিশিষ্ট ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা মোসাম্মৎ জেসমিন আক্তার। গত ২৪ নভেম্বর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য প্রকাশ করা হয়।

মোহাম্মদ মাহাবুব আলম মান্কি এর আগেও দু’বার সিআইপি নির্বাচিত হন এবং ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ লাভ করেন। মাহাবুব আলম মানিকের বাড়ি কুমিল্লা সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের ধনুয়াখলা গ্রামে।

অপরদিকে মোহাম্মদ মাহাবুব আলম মানিকের সহধর্মিণী বিশিষ্ট ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা মোসাম্মৎ জেসমিন আক্তারও বাংলাদেশে ব্যাংকিং চ্যানেলে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণের মর্যাদায় ২০১৯ সালের জন্য সিআইপি নির্বাচিত হয়েছেন। এর আগেও তিন বার সিআইপি নির্বাচিত হয়ে ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ লাভ করেন তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালের জন্য সারাবিশ্বে সিআইপি নির্বাচিতদের মধ্যে মোহাম্মদ মাহাবুব আলম মানিক দ্বিতীয় এবং নারী সিআইপিদের মধ্যে প্রথম হয়েছেন তার সহধর্মিণী মোসাম্মৎ জেসমিন আক্তার।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ