Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাপানের উন্নয়ন সহায়তা অব্যাহত রাখার আহ্বান

চসিক মেয়রের সাথে রাষ্ট্রদূতের সাক্ষাৎ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরীর সাথে গতকাল সোমবার নগর ভবনে সৌজন্য সাক্ষাত করেছেন জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। মেয়র চট্টগ্রামসহ বাংলাদেশের উন্নয়নে জাপানের সহযোগীতা অব্যাহত রাখার আহ্বান জানান। তিনি বলেন, জাপান বিশ্বের আধুনিক প্রযুক্তি অর্থনৈতিক সমৃদ্ধ দেশ। জাপানের মতো ঘনিষ্ঠ বন্ধু সর্বদা বাংলাদেশের সাথে থাকলে বাংলাদেশের উন্নয়ন যাত্রার গতি আরো তরান্বিত হবে। জাপানের রাষ্ট্রদূত বলেন, জাপান বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে করোনার মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি প্রশংসনীয়। চট্টগ্রামকে ঘিরে বাংলাদেশের যে উন্নয়ন হচ্ছে অদূর ভবিষ্যতে চট্টগ্রাম হবে দক্ষিণ পূর্ব এশিয়ার অর্থনৈতিক উন্নয়নের হাব। বিভিন্ন উন্নয়ন প্রকল্পে জাপান সরকার জাইকার মাধ্যমে সহযোগিতা অব্যাহত রাখবে বলে জানান তিনি।
এ সময় জাইকার চীফ রিপ্রেজেন্টেটিভ হায়াকাওয়া ইউহো, ইতো ডিসওকি, চসিক সচিব খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ