Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর বরখাস্ত দাবি ডা. জাফরুল্লাহ চৌধুরীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে মন্ত্রী পরিষদ থেকে বরখাস্ত করার দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, এমন অশালীন ও বিতর্কিত বক্তব্য দিয়ে প্রতিমন্ত্রী তার শপথ ভঙ্গ করেছেন। তিনি আর মন্ত্রী পরিষদে থাকার যোগ্য নন। তাই অনতিবিলম্বে প্রধানমন্ত্রীর উচিত হবে তাকে বরখাস্ত করা।
সম্প্রতি তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিতর্কিত বক্তব্য প্রসঙ্গে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, থুতু উপরের দিকে ফেললে নিজের গায়ে পড়তে পারে। সুতরাং, এরকম কাজ করবেন না। আমাদের শালীন হওয়া দরকার। মন্ত্রিত্বের লোভে অমানুষ হওয়া উচিত না। গতকাল জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ যুব অধিকার পরিষদের কাউন্সিল-২০২১ উপলক্ষে ‘জাতি গঠনে যুব সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ডা. জাফরুল্লাহ বলেন, উনি (তথ্য প্রতিমন্ত্রী) ক্যানসারের ডাক্তার। ক্যানসারের বীজ উনার মাথার ভেতরে ঢুকে গেছে। বেচারা দীর্ঘদিন ধরে চেষ্টা করছেন মঞ্চে আসার জন্য। উনি হয়তো ভাবছেন এ জাতীয় কথা বললে উনাকে হয়তো পূর্ণ মন্ত্রী বানাবেন। কিন্তু উনার ক্যানসার উনার মাথাটা খেয়ে দেবে। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, গণ-অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক সাইফুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আনোয়ারুল্লাহ চৌধুরী, রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক দিলারা চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. জাফরুল্লাহ চৌধুরী


আরও
আরও পড়ুন