Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সভাপতি নাসের সহ-সভাপতি কোপল্যান্ড

এফআইসিসিআইয়ের নতুন কমিটি ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

ফরেন ইনভেস্টর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) ৫৮তম বার্ষিক সভায় নতুন কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। গত রোববার ২০২২-২৩ বছরের এফআইসিসিআই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন নাসের এজাজ বিজয়। এ ছাড়া সহসভাপতির দায়িত্ব পেয়েছেন নিল কোপল্যান্ড।
নাসের এজাজ বিজয় ২৯ বছর ধরে এশিয়া, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার বিভিন্ন দেশে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে যুক্ত আছেন। বর্তমানে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি দ্য ডিউক অব এডিনবরা অ্যাওয়ার্ড ফাউন্ডেশন বাংলাদেশের বোর্ড, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ঢাকা; এবং ব্রিটিশ বিজনেস গ্রুপেও (বিবিজি) কাজ করেন।
নতুন দায়িত্ব পেয়ে নাসের এজাজ বিজয় বলেন, আমাদের আগামী দিনের সফলতার মূল ভিত্তি হবে দেশি ও বিদেশি উভয় ধরনের বিনিয়োগ আকর্ষণ ও তার বিকাশ। চেম্বারের পক্ষ থেকে এই গুরুত্বপূর্ণ মিশন পরিচালনার দায়িত্ব পাওয়ায় আমি গর্বিত। আমি আমার পূর্বসূরির সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে আগ্রহী।
নবনির্বাচিত সহসভাপতি নিল কোপল্যান্ড ইউনাইটেড ঢাকা টোব্যাকো কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল গ্রুপের সদস্য। তিনি দীর্ঘদিন জেটিআইয়ের হয়ে রোমানিয়া, পোল্যান্ড, মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলে জেনারেল ম্যানেজার হিসেবে কাজ করেছেন। নবনির্বাচিত সহসভাপতি নিল কোপল্যান্ড বলেন, গেল বছর এফআইসিসিআইয়ের নির্বাহীর কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালনের পর এবার সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়ে সম্মানিত বোধ করছি। আমাদের সম্মিলিত লক্ষ্য হলো সবার জন্য বাংলাদেশকে উন্নয়ন ও সমৃদ্ধির দিকে নিয়ে যাওয়ার প্রচেষ্টায় সম্মুখভাগে থাকা।
এছাড়া সংগঠনটির বর্তমান সভাপতি রূপালী চৌধুরী নবনির্বাচিত সভাপতি, সহসভাপতিসহ কার্যনির্বাহী কমিটিকে অভিনন্দন জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফআইসিসিআই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ