Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ওমিক্রণে আক্রান্ত জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটার!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে কোয়ালিফাই করে গত ১ ডিসেম্বর দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দেশে ফিরে হোটেল সোনারগাঁতে ৫ দিনের কোয়ারেন্টিনে প্রবেশ করেন তারা। তবে গতকাল হুট করে জানা গেলো, দলের দুই ক্রিকেটার করোনায় আক্রান্ত! দুজনের করোনা আক্রান্তের খবর নিশ্চিত করেছে বিসিবির একটি সূত্র। দুই নারী ক্রিকেটারকে আইসোলেশনে রাখা হয়েছে। পাশাপাশি তাদের নতুন করে আবার করোনা পরীক্ষাও করানো হয়েছে। বাকিরা অবশ্য আলাদা আলাদা রুমে কোয়ারেন্টিনে রয়েছেন।
করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণের কারণে নারী ক্রিকেটারদের ঢাকায় ফিরতে হয়েছে কয়েকটি দেশ ঘুরে। মূলত দক্ষিণ আফ্রিকান অঞ্চলে নতুন ওই ভ্যারিয়েন্টের কারণেই ঝামেলার মুখোমুখি হতে হয় পুরো দলকে। ওই অঞ্চলে যাতায়াতকারী বেশিরভাগ ফ্লাইটই স্থগিত করে দিয়েছে বিভিন্ন দেশ। যেহেতু বাছাই পর্ব জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হয়েছে। সে কারণে ফ্লাইট পেতেও বিলম্ব হয়েছে। তার পর দেশে ফিরেই মেয়েদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে যেতে হয়েছে।
প্রসঙ্গত, বিশ্বকাপ বাছাই পর্ব জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হলেও নতুন ভ্যারিয়েন্টের কারণে প্রতিযোগিতাটি মাঝপথেই বাতিল হয়েছে। তাতে বাংলাদেশের মূল পর্বে খেলা নিশ্চিত হয়েছে র‌্যাংকিং বিবেচনায়। বাছাই পর্ব পেরুতে না পারায় বাংলাদেশ এর আগে কখনোই ওয়ানডে বিশ্বকাপে খেলতে পারেনি। সবশেষ র‌্যাংকিং অনুযায়ী ৯৫ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশ আছে পঞ্চম স্থানে। আর গত ১৫ সেপ্টেম্বর পর্যন্ত মেয়েদের র‌্যাংকিংয়ে থাকা সেরা ৮ দলকে নিয়েই অনুষ্ঠিত হতে যাচ্ছে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন