Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাওয়াদের পেটে গোটা দিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

বৃষ্টির হানায় বাংলাদেশ ও পাকিস্তানের মিরপুর টেস্টের তৃতীয় দিনে গড়াতে পারল না একটি বলও। অবিরাম বর্ষণের কারণে গোটা দিনের খেলা গেল ভেসে। গতকাল দুপুর দুইটায় বিরূপ আবহাওয়ার দরুন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। পরিস্থিতি অনুকূলে থাকলে আজ চতুর্থ দিনের খেলাও শুরু হবে সকাল সাড়ে নয়টায়। মোট ৯৮ ওভার খেলার পরিকল্পনা করা হয়েছে।
সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের শুরু থেকেই চলছে বৃষ্টির বাগড়া। প্রথম দিনে বৃষ্টি ও আলোকস্বল্পতায় খেলা হয় ৫৭ ওভার। দ্বিতীয় দিনে থেমেথেমে চলা বৃষ্টির কারণে মাঠে গড়াতে পারে কেবল ৬.২ ওভার। আর তৃতীয় দিনের পুরোটাই গেল বৃষ্টির পেটে। এদিন খেলা শুরু হওয়ার কথা ছিল সকাল সাড়ে নয়টায়। কিন্তু ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে আগের রাত থেকে চলছে অবিরাম বর্ষণ। তাই ম্যাচ রেফারি নিয়ামুর রশিদের পরামর্শ মেনে মাঠে আসেনি দুই দল। গোটা দিনই তারা ছিলেন হোটেলবন্দী।
এখন পর্যন্ত যতটুকু খেলা হয়েছে, তাতে সফরকারী পাকিস্তান প্রথম ইনিংসে তুলেছে ২ উইকেটে ১৮৮ রান। উইকেটে আছেন আজহার আলি ১৩৬ বলে ৫২ রানে। তার সঙ্গী অধিনায়ক বাবর আজম খেলছেন ১১৩ বলে ৭১ রানে। তিন দিন পেরিয়ে যাওয়ায় মিরপুর টেস্ট ড্র হওয়ার সম্ভাবনা প্রবল। চট্টগ্রামে প্রথম ম্যাচ জিতে দুই টেস্টের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাওয়াদের পেটে গোটা দিন

৭ ডিসেম্বর, ২০২১
আরও পড়ুন