Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

টি-টোয়েন্টি স্থগিত, ওয়ানডে-টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা যাবে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১০:৩৬ পিএম
প্রাণঘাতী করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কারণে ভারত ও দক্ষিণ আফ্রিকার সিরিজ হুমকির মুখে পরে যায়। কয়েকদিন ধরে জল্পনা-কল্পনা ও উদ্বেগ কাজ করছিল এই প্রশ্নে যে ভারত কি যাবে দক্ষিণ আফ্রিকায়?
 
অবশেষে বিষয়টির সমাধান হয়েছে। ভারত যাচ্ছে প্রোটিয়াদের বিপক্ষে খেলতে। তবে সিরিজটির সময়সূচী ও ফরমেটে পরিবর্তন আনা হয়েছে। আগের নির্ধারিত সফরসূচী অনুযায়ী প্রোটিয়াদের বিপক্ষে ভারতের চারটি টি-টোয়েন্টি ম্যাচ ছিল। সেই ম্যাচগুলো স্থগিত করা হয়েছে। ১৭ ডিসেম্বর থেকে টেস্ট ম্যাচের মাধ্যমে দুই দেশের এ লড়াই শুরু হওয়ার কথা ছিল। এখন আগামী ২৬ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ। প্রথমে হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। এরপর মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।  দুই দেশের ক্রিকেট বোর্ড মিলে এ সিদ্ধান্ত নিয়েছে। 
 
এ ব্যপারে টুইটারে ক্রিকেট সাউথ আফ্রিকার পক্ষ থেকে বলা হয়, ‘ক্রিকেট সাউথ আফ্রিক আনন্দিত ভারত দলের দক্ষিণ আফ্রিকা সফরের নতুন সূচি প্রকাশ করে। গত সপ্তাহে যেটি বলা হয়েছিল, এ সফরটি কমিয়ে তিন টেস্ট ও তিনটি ওয়ানডে করা হয়েছে। ২৬ ডিসেম্বর থেকে ২০২২ সালের ২৩ জানুয়ারি পর্যন্ত চারটি ভেন্যুতে হবে এ সিরিজ। 
 
ভারতের দক্ষিণ আফ্রিকা সফরের সময়সূচী
 
প্রথম টেস্ট : ডিসেম্বর ২৬-৩০
দ্বিতীয় টেস্ট : জানুয়ারী ৩-৭
তৃতীয় টেস্ট : জানুয়ারী ১১-১৫


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন