Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

শনাক্ত বেড়েছে

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত বেড়েছে, তবে কমেছে মৃত্যু। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৭৭ জন এবং এ সময়ে মারা গেছেন চার জন। এরআগে গত রোববার নতুন করে ১৯৭ জন শনাক্ত এবং ছয় জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। গতকাল স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ২৭৭ জনকে নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৭৭ হাজার ৭২০ জন এবং মারা যাওয়া চার জনকে নিয়ে মোট মারা গেলেন ২৮ হাজার পাঁচ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩২৬ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হলে উঠলেন ১৫ লাখ ৪২ হাজার ৬০০ জন। একই সময়ে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ২২১টি এবং পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ২৩৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১০ লাখ ৮৪৩টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৮ লাখ ২২ হাজার সাতটি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩১ লাখ ৭৮ হাজার ৮৩৬টি।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক ৪৪ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৩৪ শতাংশ। একই সময়ে বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া চার জনের মধ্যে পুরুষ দুই জন, আর নারী দুই জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯১৬ জন এবং নারী মারা গেলেন ১০ হাজার ৮৯ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিবেচনায় ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন দুই জন এবং ৪১ থেকে ৫০ ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছেন একজন করে।

মারা যাওয়া চার জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন দুই জন এবং রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে। তাদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে এবং বাকি তিন জন মারা গেছেন বেসরকারি হাপসাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ