Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা দুই দিনের সফরে আজ ঢাকা আসছেন।
তিনি পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকের পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। ওই দিন বিকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন শ্রিংলা। পরের দিন ফিরে যাওয়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন সাবেক বাংলাদেশের রাষ্ট্রদূত। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, দুই দেশের মধ্যে যত যোগাযোগ বাড়বে তত ভালো। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য এ বছরের মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকায় এসেছিলেন এবং এবারের ১৬ ডিসেম্বর ভারতের প্রেসিডেন্ট রাম নাথ কোভিন্দ ঢাকায় আসছেন। সফরের প্রস্তুতি নিয়ে আলোচনা হবে। এ ছাড়া আগামী ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ দেয়ার সম্ভাবনা নিয়ে আলাপ হবে। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য একটি আমন্ত্রণপত্র প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করবেন শ্রিংলা। এছাড়া কুশিয়ারা নদী, কোভিড টিকা সরবরাহ, বাণিজ্য বৈষম্যসহ কয়েকটি ইস্যু নিয়ে কথা হতে পারে।



 

Show all comments
  • ash ৭ ডিসেম্বর, ২০২১, ২:৫৯ এএম says : 0
    ORA DU DIN POR POR DHAKA Y ESHE DHORNNA DAY KENO ???? ORA KI CHAY DHAKA THEKE ????
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ৭ ডিসেম্বর, ২০২১, ৩:০০ এএম says : 0
    এই লোকটাকে ভারত পাঠায় বাংলাদেশকে লুটপাটের জন‍্য। যেমন গতবার লুটল টিকা দেবার নাম করে। কে জানে কি শয়তানী ফন্দি নিয়ে পাঠাচ্ছে তাকে এইবার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ