Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বঙ্গোপসাগরে ট্রলারডুবি : ১ জেলে উদ্ধার, নিখোঁজ ২০

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ৯:৩৮ এএম

জাওয়াদের কবলে পড়ে বঙ্গোপসাগরে একটি মাছধরা ট্রলার ডুবে গেছে। এতে কয়েক ঘন্টা পর এক জেলে উদ্ধার হলেও এখনো নিখোঁজ রয়েছেন ২০ জেলে।

সোমবার (৬ ডিসেম্বর) রাত ১১টার দিকে পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবিরের মালিকানা এফবি সাফওয়ান নামে একটি মাছ ধরা ট্রলারের মাঝি হাফিজুর রহমান নামে ওই জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করলেও ডুবে যাওয়া ওই ট্রলারটির এখন পর্যন্ত সন্ধান পাওয়া যায়নি।

এর আগে রোববার (৫ ডিসেম্বর) ভোররাতের দিকে ঝড়ের কবলে পড়ে পটুয়াখালীর গলাচিপার দক্ষিণের সোনার চর এলাকায় ভোলার চরফ্যাশনের আমিনাবাদ এলাকার মাছধরার ট্রলারটি ডুবে যায়। তবে ডুবে যাওয়া ট্রলারের নাম ও মালিকের নাম জানা যায়নি। উদ্ধার হওয়া জেলে হাফিজুর রহমান ছকিনা এলাকায় আছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ঘূর্ণিঝড় জাওয়াদের কারণে বৈরি আবহাওয়া থাকায় সাগরে টিকতে না পেরে জেলেরা বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে রোববার (৫ ডিসেম্বর) ভোররাতে পটুয়াখালীর গলাচিপার দক্ষিণে সোনারচর এলাকায় ২১ জন জেলেসহ ট্রলারটি ডুবে যায়। একদিন পর সোমবার (৬ ডিসেম্বর) রাত ১১ টার দিকে এক জেলে উদ্ধার হলেও বাকি ২০ জেলেসহ ট্রলারটি এখনো নিখোঁজ রয়েছে।

উদ্ধার হওয়া জেলে হাফিজুর রহমানের বরাত দিয়ে গোলাম মোস্তফা চৌধুরী আরও বলেন, ট্রলারটি উল্টো হয়ে তলিয়ে গেছে। একজন জেলে উদ্ধার হলেও বাকি ২০ জন জেলে নিখোঁজ রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রলারডুবি

১১ জানুয়ারি, ২০২২
৬ জানুয়ারি, ২০২২
২৮ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ