Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

অভিষিক্ত জয় ফিরলেন কোন রান করার আগে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ২:৪৮ পিএম
ঢাকার মিরপুর স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪ উইকেট হারিয়ে ৩০০ রান করে ইনিংস ঘোষনা করেছে পাকিস্তান। এই রানের জবাবে এখন নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। তবে জবাবের শুরুটা একদমই ভালো হয়নি টাইগারদের। মাত্র ১ রানে প্রথম উইকেটের পতন হয়েছে। প্রথম ব্যাটসম্যান হিসেবে ফিরেছেন অভিষিক্ত ওপেনার মাহমুদুল হাসান জয়। তিনি কোন রান করার আগেই সাজিদ খানের বলে স্লিপে ক্যাচ দিয়ে আউট হয়েছেন তিনি। 
 
বৃষ্টি বিঘ্নিত ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। প্রথমদিন ৩৩ ওভার খেলা হওয়ার পর বৃষ্টি হানা দেয়। যা চলতেই থাকে তৃতীয় দিন পর্যন্ত। 
 
দুই দিন বৃষ্টি বাগড়ায় ঢাকা টেস্টের দ্বিতীয় ও তৃতীয় দিনটি নষ্ট হয়ে যায়। অবশেষে আজ চতুর্থ দিন বিলম্বে শুরু হয় খেলা। 
 
আজ চতুর্থদিন ব্যাট করতে নামার আগে পাকিস্তানের রান ছিল ২ উইকেটে ১৮৮। আর ২টি হারিয়ে ১১২ রান করেছে তারা। 
 
আজ ফিরে গেছেন বাবর আজম ও আজহার আলী। দুইজনই হাফসেঞ্চুরি পূর্ণ করে বড় সংগ্রহের পথে এগুচ্ছিলেন। তবে দলীয় ১৯৩ রানের সময় আজহার আলী ৫৬ রান করে এবাদতের করা শর্ট বল মারতে গিয়ে ক্যাচ আউট হন। এরপর দলীয় ১৯৭ রানের সময় বাবরকে ৭৬ রানে এলবিডব্লিউ আউট করেন খালেদ। যা তার ক্যারিয়ারের প্রথম উইকেট। বাবর আজহার আউট হওয়ার পর ব্যাটিংয়ে নামা মোহাম্মদ রিজওয়ান ৫২ ও ফাওয়াদ আলম ৫০ রান করার পর ইনিংস ঘোষণা দেয়ার সিদ্ধান্ত নেন অধিনায়ক বাবর আজম।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন