Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সউদী কর্মীদের সমস্যা সমাধানে প্রতি মাসে যৌথসভা হবে

প্রবাসী মন্ত্রীর সাথে সউদী রাষ্ট্রদূতের বৈঠক অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ৭:৪৬ পিএম | আপডেট : ৭:৪৮ পিএম, ৭ ডিসেম্বর, ২০২১

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি’র সাথে বৈঠক করেছেন ঢাকাস্থ সউদী আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলাইন এ সময় মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন উপস্থিত ছিলেন।
আজ মঙ্গলবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে সউদী আরবে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থানের ক্ষেত্রে কিভাবে স্বল্পতম সময়ে পুলিশ ক্লিয়ারেন্স, স্মার্ট কার্ড প্রদান এবং ভিসা ইস্যুর বিষয়ে একটি ফলপ্রুসু বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে সউদী আরবে অবস্থানরত বাংলাদেশের কর্মীদের কর্মসংস্থানের ক্ষেত্রে বিভিন্ন সমস্যার সমাধান ও করণীয় বিষয়ে প্রতি মাসের প্রথম বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সউদী দূতাবাসের মধ্যে নিয়মিতভাবে একটি যৌথসভা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী যোগান দিতে বিশেষায়িত প্রশিক্ষণ কেন্দ্রসহ আরো একশত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মানের উদ্যোগ নেয়া হয়েছে।


এছাড়াও বৈঠকে তাঁরা সউদী আরবে অবস্থানরত বাংলাদেশী কর্মীদের জন্য নিরাপদ কর্মপরিবেশ, সামগ্রিক সুরক্ষাসহ বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। বৈঠকে আরো উপস্থিত ছিলেন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)’র মহাপরিচালক মো. শহিদুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল কাদের এবং সউদী দূতাবাসের কনস্যুলার সেকশনের প্রধান সাইদ আল শামারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন