Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাজশাহীর বাগমারায় জমিজমা নিয়ে বিরোধের জেরে পিটিয়ে হত্যা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ৭:৫৬ পিএম

রাজশাহীর বাগমারায় বসতবাড়ির জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের নজরুল ইসলাম (৪২)নামে এক ব্যক্তিকে পিটিতে হত্যার ঘটনা ঘটেছে। খবর পেয়ে বাগমারা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পিটিয়ে হত্যার ঘটনায় উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। হত্যার ঘটনায় যে কোন সময় উভয় পক্ষের মধ্যে আবারও রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের পাইকপাড়া গ্রামে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাযায়, পাইকপাড়া গ্রামের মৃত সদের উদ্দীনের ছেলে নজরুল ইসলাম এবং প্রতিবেশী মৃত বারিকুল্লাহ ছেলে খালেক, মালেক এবং গিয়াস উদ্দীনের মধ্যে বসতবাড়ির জমির সীমানা নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। সেই বিরোধ নিষ্পত্তির জন্য উভয় পক্ষের তিনজন জমি জরিপকারী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে জমির সীমানা নির্ধারণের কাজ শুরু হয়। বিরোধপূর্ণ জমির সীমানা নির্ধারণ করতে গিয়ে একপর্যায়ে খালেক, মালেক ও গিয়াস উদ্দীনের বাড়ির মধ্যে পরিমাপের ফিতা চলে যায়।

বাড়ির মধ্যে ফিতা যাওয়ার কারণে তারা প্রতিপক্ষ নজরুল ইসলামের উপরে তৎক্ষণাত লোকজনের সামনেই লাঠিসোটা নিয়ে আক্রমণ করে। এ সময় তারা তিনভাই মিলে ঘটনাস্থলে পিটিয়ে নজরুল ইসলামের মৃত্যু নিশ্চিত করে। পরবর্তীতে নজরুলের পরিবারের লোকজন এগিয়ে আসলে তারা সরে পড়ে। পরে পুলিশ এসে নিহতের লাশ উদ্ধার করে। নিহত নজরুল ইসলামের স্ত্রীসহ দুটি কন্যা সন্তান আছে বলে জানাগেছে। এদিকে পিটিয়ে হত্যার পর থেকে খালেক, মালেক এবং গিয়াস উদ্দীন সহ তাদের পরিবারের লোকজন পালিয়ে যায়।

এ ঘটনায় বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থল পৌঁছায়। আসামীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ