Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সড়ক আলোকিত করতে সোলার লাইট স্থাপন

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

নওগাঁর রাণীনগরের প্রধান প্রধান সড়ক আলোকিত করতে সোলার স্ট্রিট লাইট স্থাপনের কার্যক্রম শুরু করা হয়েছে। বর্তমানে উপজেলার নওগাঁ-রাণীনগর-আত্রাই সড়কের হাসপাতাল মোড় থেকে নগর ব্রিজ সংলগ্ন এবং উপজেলা বাসস্ট্যান্ড থেকে রেলগেট পর্যন্ত সড়ক সন্ধ্যার পর থেকে সোলারের আলোয় আলোকিত হচ্ছে। দিন শেষে যখন আলো প্রয়োজন হয় তখন স্বয়ংক্রিয়ভাবে এই লাইট জ্বলে ওঠে বলে সুইচ টিপে আলো জ্বালিয়ে দেওয়ার ঝামেলা নেই।
উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা গেছে, উপজেলার প্রধান প্রধান সড়ক আলোকিত করার লক্ষ্যে জাইকার অর্থায়নে ও উপজেলা পরিষদের বাস্তবায়নে নওগাঁ-রাণীনগর-আত্রাই সড়কের বিভিন্ন স্থানে ৮০টি সোলার স্ট্রিট লাইট স্থাপন করা হচ্ছে। চলতি বছর ৫০লাখ টাকা ব্যয়ে প্রকল্পটির সার্বিক ত্বত্তাবধানে রয়েছে উপজেলা প্রকৌশল অধিদপ্তর। পর্যায়ক্রমিক ভাবে উপজেলার প্রধান প্রধান সড়কের পুরো অংশেই সোলার লাইট স্থাপন করা হবে বলে সূত্রে জানা গেছে। সম্প্রতি লাইট স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেছেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল।
উপজেলা প্রকৌশলী শাহ মো. শহীদুল হক বলেন বর্তমান সরকারের অঙ্গিকার ছিলো শহরের সুবিধা গ্রামে পৌছে দেওয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন