Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রামপুরায় নিহত স্কুলছাত্রের পরিবারের পাশে ডিএনসিসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ৯:১৯ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, লাইসেন্স ছাড়া কোনো গাড়ি রাস্তায় নামানো যাবে না। ঢাকার রাস্তায় কোনো অবৈধ গাড়ি চলতে দেওয়া হবে না। আজ মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাজধানীর রামপুরায় সড়ক দুর্ঘটনায় নিহত স্কুলছাত্র মাইনুদ্দীন ইসলামের পরিবারের সঙ্গে সাক্ষাত শেষে ডিএনসিসি মেয়র এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, সড়ক দুর্ঘটনা কারও কাম্য নয়, রাস্তায় চালকদের অধিকতর সতর্কতার সাথে গাড়ি চালাতে হবে। লাইসেন্স ছাড়া কোনো গাড়ি রাস্তায় নামানো যাবে না, ঢাকার রাস্তায় কোনো অবৈধ গাড়ি চলতে দেয়া হবে না। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিএনসিসির সকল গাড়িতেই আধুনিক জিপিএস ও ড্যাস কামেরা স্থাপন এবং নিয়মিত মনিটরিং করা হবে।

আতিকুল ইসলাম বলেন, মানবিক দায়িত্ববোধ থেকেই সড়ক দুর্ঘটনায় নিহত স্কুলছাত্রের পরিবারের পাশে দাঁড়িয়েছে ডিএনসিসি। কোনো কিছুর বিনিময়েই নিহত স্কুলছাত্রের পরিবারের ক্ষতিপূরণ দেওয়া সম্ভব নয়, মানবিক সহায়তা হিসেবে পরিবারটিকে নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের একমাত্র আয়ের উৎস একটি ছোট্ট চায়ের দোকানকে ট্রেড লাইসেন্স প্রদানের মাধ্যমে বৈধতা দেওয়া হয়েছে এবং খুব শিগগিরই দোকানটিকে ডিএনসিসির পক্ষ থেকে সুসজ্জিত করে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি

১১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ