Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পূবালী ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

শেয়ারবাজারে তালিকাভুক্ত পূবালী ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সংস্থাটির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে গতকাল অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য জানিয়েছেন।
বিএসইসির মুখপাত্র জানান, পূবালী ব্যাংকের ৫০০ কোটি টাকার আনসিকিউরড, নন-কমিউলেটিভ, কন্টিজেন্ট-কনভার্টেবল, ব্যাসেল-৩ কমপ্লায়েন্ট, পারপেচ্যুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন।
বন্ডটির ৪৫০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এবং বাকি ৫০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য পাঁচ হাজার টাকা। বন্ডটির কুপন হার ছয় শতাংশ থেকে ১০ শতাংশ।
আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে বন্ডটি ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে পূবালী ব্যাংক অতিরিক্ত টায়ার-১ মূলধন ভিত্তি শক্তিশালী করবে। বন্ডটির ট্রাস্টি হিসেবে গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড এবং অ্যারেঞ্জার, ইস্যু ম্যানেজার ও আন্ডার রাইটার হিসেবে রয়েছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্স লিমিটেড ও ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পূবালী ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ