Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

অসহায়-দরিদ্রদের জন্য ‘মানবতার ঝুঁড়ি’

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফায়েজুর রহমানের নেতৃত্বে শেরপুরের ঝিনাইগাতীতে এক অভিনব এবং প্রসংশনীয় উদ্যোগ ‘মানবতার ঝুড়ি’র কর্যক্রম অব্যাহত রয়েছে। এতে প্রতিদিন অসহায় ও হতদরিদ্র লোকজন পাচ্ছেন বিভিন্ন ফল। ফেইসবুক ভিত্তিক সামাজিক সংগঠন ‘ঝিনাইগাতী থেকে যা কিছু দেখছি’ এর অ্যাডমিন প্যানেলের সদস্যদের উদ্যোগে অসহায়, দরিদ্র ও ছিন্নমূল মানুষদের জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে। উপজেলা শহরের ফলের দোকানে দোকানে ‘মানবতার ঝুঁড়ি’ রাখা হয়েছে। এসব ঝুঁড়িতে বৃত্তবান ফল ক্রেতাগণ ফল কিনে ২/১ টি করে রেখে যান। এভাবে ফল জমিয়ে অসহায় অতিদরিদ্র যারা ফলের পুষ্টি বঞ্চিত, ক্রয় করে খেতে পারেন না তাদের মাঝে বিলিয়ে দিচ্ছেন ওসি ফায়েজুর রহমান।
গত ২ মাস হলো চালু করেছেন এই অভিনব কর্মসূচির। আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন ঝিনাইগাতী থানার ওসি মো. ফায়েজুর রহমান। তিনি নিজে প্রথমে ফল ক্রয় করে ঝুঁড়িতে রাখেন এবং অসহায়দের হাতে ফল তুলে দিয়ে বলেন, যারা ফল ক্রয় করে খেতে পারেন না তাদের জন্যে বৃত্তবান ক্রেতাগণকে ফল ক্রয় করে হতদরিদ্রদের জন্য কিছু ফল রেখে যাবেন। ওসির এমন ব্যতিক্রমধর্মী অভিনব উদ্যোগকে সর্বস্তরের জনগণ স্বাগত জানিয়ে প্রশংসা করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ