Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবুধাবিতেও সেই বিবর্ণ ব্যাটিং

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ৫ উইকেট নিয়ে পাকিস্তানকে রানের পাহাড় গড়তে দেননি শ্যানন গ্যাব্রিয়েল। আবু ধাবি টেস্টে ৪ উইকেটে ৩০৪ রান নিয়ে দিন শুরু করে পাকিস্তান অল আউট ৪৫২ রানে। প্রথম দিনের হতাশা পেছনে ফেলে একটু লড়াই করেছিল বোলাররা। কিন্তু ব্যাটিংয়ে সেই একই দশা ওয়েস্ট ইন্ডিজের। রানের পথে লম্বা ভ্রমণে শুরুতেই উধাও টপ অর্ডার! ১০৬ রান তুলতেই ৪ উইকেট হারায় ওয়েন্ট ইন্ডিজ। ফলো অন এড়াতেই ক্যারিবিয়ানদের প্রয়োজন আরও ১৪৭ রান।

পাকিস্তান ইনিংসের শেষ দিকে মাঠে না থাকায় ওপেন করতে পরেননি ক্রেইগ ব্র্যাথওয়েট। লিওন জনসনকে নিয়ে ইনিংস শুরু করেন ড্যারেন ব্রাভো। প্রথমে ফেরেন জনসন। আমির-ওয়াহাবের বিশ্রামে সুযোগ পাওয়া রাহাত আলি ফিরিয়ে দেন জনসনকে (১২)।
ওপেন করতে নেমে ব্রাভো খেলছিলেন সাবলিলভাবেই। কিন্তু ৪৩ রানে এলবিডবিøউ হন ইয়াসির শাহকে পুল করতে গিয়ে। আম্পায়ার আউট না দিলেও রিভিউ নিয়ে জেতেন মিসবাহ-উল হক।
রাহাত আলি এরপর ফিরিয়ে দেন মারলন স্যামুয়েলসকেও। ওয়েস্ট ইন্ডিজ আরেকটি বড় ধাক্কা খায় শেষ বেলায়। দেবেন্দ্র বিশুর সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট ব্র্যাথওয়েট। মূল ব্যাটসম্যানকে বিপদে ঠেলেও বিস্ময়কর ভাবে নিজের উইকেট ত্যাগ করেননি নাইটওয়াচম্যান বিশু!
এর আগে বল হাতে খারাপ করেনি ক্যারিবিয়ানরা। ৯০ রানে দিন শুরু করা মিসবাহকে সেঞ্চুরি করতে দেননি গ্যাব্রিয়েল। শাফল করে ফ্লিক খেলতে গিয়ে এলবিডবিøউ পাকিস্তান অধিনায়ক। ক্যারিয়ারে তৃতীয়বারের মতো কাটা পড়লেন নড়বড়ে নব্বইয়ে। পাকিস্তানকে এরপর এগিয়ে নেন সরফরাজ আহমেদ। নিজের মতোই ব্যাট করে এই উইকেটকিপার ব্যাটসম্যান করেন ৫৯ বলে ৫৬। লোয়ার অর্ডারে মোহাম্মদ নওয়াজ ও সোহেল খান যোগ করেন মূল্যবান কিছু রান। ওয়েস্ট ইন্ডিজ শেষ ৪ উইকেট তুলে নেয় ৪০ রানে। ২২ টেস্টে প্রথমবার ৫ উইকেটের স্বাদ পান গ্যাব্রিয়েল। আর ১৯ টেস্টে মাত্র দ্বিতীয়বার ৩ উইকেট পেলেন অধিনায়ক জেসন হোল্ডার। তবে ক্যারিবিয়ানদের সেই হাসি মুছে গেছে ব্যাটিংয়ে!
সংক্ষিপ্ত স্কোর : পাকিস্তান ১ম ইনিংস : ১১৯.১ ওভারে ৪৫২ (শফিক ৬৮, ইউনুস ১২৭, মিসবাহ ৯৬, ইয়াসির ২৩, সরফরাজ ৫৬, নওয়াজ ২৫, সোহেল ২৬, গ্যাব্রিয়েল ৫/৯৬, হোল্ডার ৩/৪৭, বিশু ১/১১, ব্র্যাথওয়েট ১/৩৬)। ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ৪৫ ওভারে ১০৬/৪ (জনসন ১২, ব্রাভো ৪৩, ব্র্যাথওয়েট ২১, স্যামুয়েলস ৩০, বিশু ০*, বø্যাকউড ০*; রাহাত ২/৩১, ইয়াসির ১/২৮)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবুধাবিতেও সেই বিবর্ণ ব্যাটিং
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ