Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বরিশালে অবতরণ করতে না পেরে ফেরত গেল দুটি ফ্লাইট

দুর্যোগপূর্ণ আবহাওয়া

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় দু’বারের চেষ্টায় অবতরণ করতে না পেরে আকাশে প্রায় আধা ঘণ্টা চক্কর দিয়েও রানওয়ে দেখতে না পারায় গতকাল মঙ্গলবার সকালে বরিশাল থেকে দুটি উড়োজাহাজ ঢাকায় ফেরত গেছে। ফলে প্রায় ২০০ যাত্রী মারাত্মক বিড়ম্বনার শিকার হয়। পরিস্থিতির উন্নতি হওয়ায় দুপুরের দিকে ওইসব ফ্লাইট পুনরায় যাত্রী নিয়ে ঢাকা থেকে বরিশাল বিমানবন্দরে অবতরণ করে। সকাল ৮টা ৫০মিনিটের দিকে বিমান বাংলাদেশ এয়ারলইন্সের ‘বিজি ৪৭১’ নম্বরের ফ্লাইটটি ৪০ জন যাত্রী নিয়ে বরিশালে এসে ঘন কালো মেঘের কারণে রানওয়ে দেখতে না পেরে উভয় প্রান্ত থেকেই দু’বার অবতরণের চেষ্টা করেও ব্যর্থ হয়। এসময় উড়োজাহাজটি প্রায় আধা ঘণ্টা বরিশালের আকাশে চক্কর দিয়েও অবতরণের কোন নিরাপদ সুযোগ না পেয়ে ঢাকায় ফেরত যেতে বাধ্য হয়। দুপুর সাড়ে ১২টার পরে পুনরায় ফ্লাইটটি ঢাকা থেকে রওয়ানা হয়ে ১টা ১০ মিনিটে বরিশাল বিমানবন্দরে অবতরণ করে।

একইভাবে সকাল ৯টার পরে বেসরকারি ইউএস বাংলা এয়ারলাইন্সের ‘বিএস ১০১’ ফ্লাইটটিও সকাল ৯টার পরে ঢাকা থেকে রওয়ানা হয়ে দু’বারের চেষ্টায়ও বরিশাল বিমানবন্দরে অবতরণ করতে না পেরে ২০ মিনিটের মত আকাশে চক্কর দিয়ে ঢাকায় ফেরত গেছে। তবে দুপুর দেড়টার পরে ফ্লাইটটি ঢাকা থেকে পুনরায় রওয়ানা হয়ে সোয়া ২টার দিকে বরিশাল বিমানবন্দরে অবতরণ করে। নিম্নচাপ থেকে লঘুচাপে পরিণত হয়ে দুর্বল হয়ে যাওয়া জাওয়াদের প্রভাবে গতকাল মঙ্গলবারও দক্ষিণাঞ্চলে অস্বাভাবিক আবহাওয়া বিরাজ করছিল। গত তিনদিন ধরেই সূর্যের দেখা মিলছে না। দিনভরই মাঝারি থেকে ঘন কালো মেঘে ঢেকে ছিল আকাশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ