Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বসরায় বোমা বিস্ফোরণে নিহত ১২, আহত বহু মানুষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১০:৩২ পিএম

ইরাকের দক্ষিণাঞ্চলীয় বসরা নগরীতে ভয়াবহ বোমা বিস্ফোরণে অন্তত এক ডজন মানুষ নিহত এবং বহু আহত হয়েছেন।

পুলিশ ও হাসপাতাল সূত্র জানিয়েছে, প্রচণ্ড শক্তিশালী বোমার বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একটি নিরাপত্তা সূত্র ইরাকের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-সুমারিয়াকে জানিয়েছেন, বিস্ফোরক বোঝাই একটি গাড়ি বসরা শহরের আল-জমহুরিয়া জেনারেল হাসপাতালের কাছে রাস্তায় দাঁড়ানো ছিল এবং সেই গাড়ির বিস্ফোরণে এ সমস্ত মানুষ হতাহত হয়েছেন। আজ (মঙ্গলবার) দুপুরে বিস্ফোরণের ঘটান ঘটে এবং এতে একটি গাড়িতে আগুন ধরে যায় এবং একটি মিনিবাস মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিস্ফোরণের পর এলাকাটি কালো ধোঁয়ায় ছেয়ে যায় এবং বহুসংখ্যক অ্যাম্বুলেন্সকে হতাহতদের উদ্ধারের জন্য ছোটাছুটি করতে দেখা যায়। পুলিশের লোকজনকে মিনিবাসের ভেতর থেকে নিহত ব্যক্তিদের ছিন্নভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ সংগ্রহ করতে দেখা যায়।

পুলিশ এবং হাসপাতাল সূত্র জানিয়েছে, অন্তত ২০ জন আহত হয়েছে। তবে কোনো ব্যক্তি বা গোষ্ঠী এ হামলার কথা এখনো স্বীকার করে নি। অবশ্য, এর আগে বহুবার উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ এ ধরনের হামলা চালিয়েছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ