Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হিন্দু হলেন শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

ইসলাম ধর্ম ত্যাগ করলেন উত্তরপ্রদেশের শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি। গত সোমবার হিন্দুত্বের পাঠ নিলেন তিনি। ইতঃপূর্বে একাধিকবার ইসলাম ধর্মের বিভিন্ন বিধিবিধার, কোরআনের একাধিক ‘আয়াতের’ বিরোধিতা করেছিলেন তিনি। এবার ধর্মই বদলে ফেললেন তিনি।
সোমবার স্বামী নরসিংহনন্দ ধর্মান্তকরণের সমস্ত নিয়মকানুন সম্পন্ন করেন। গাজিয়াবাদের দাসনা দেবী মন্দিরে ধর্ম পরিবর্তনের পর রিজভির নাম হয়েছে জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী। ধর্ম বদলের পর ওয়াসিম বলেন, ‘প্রতি শুক্রবার আমার মাথার দাম বাড়ছে। আজ থেকে আমি ইসলাম ত্যাগ করলাম। হিন্দু সনাতন ধর্ম গ্রহণ করছি’।
উল্লেখ্য, ইসলামের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে তিনি একটি জনস্বার্থ মামলা করেন। তার দাবি ছিল, কোরআনের কিছু অংশে সংহিংসতার কথা বলা হয়েছে, ওই অংশ বাদ দেওয়া হোক। যদিও ওয়াসিমের আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। এছাড়াও ‘মুহম্মদ’ (স.) নামে একটি মারাত্মক আপত্তিকর গ্রন্থ প্রকাশ করেন। এসময় তার শিয়া সম্প্রদায়সহ মুসলিমদের কাছ থেকে খুনের হুমকি পান ওয়াসিম।

কিছুদিন আগে একটি ভিডিওতে শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ইচ্ছাপ্রকাশ করেছিলেন, তার মৃত্যুর পর তাকে কবর না দিয়ে হিন্দু রীতি মেনে যেন দাহ করা হয়। একইসঙ্গে মৃত্যুর পর তার দেহ হিন্দু বন্ধুদের হস্থান্তর করারও আবেদন জানিয়ে রেখেছেন তিনি। এরপর সোমবার সরাসরি ওয়াসিম রিজভি থেকে জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী হলেন শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ।

প্রসঙ্গত, রাম মন্দির নির্মাণের পক্ষে বরাবর অবস্থান নিয়ে এসেছে শিয়া ওয়াকফ বোর্ড। এর ফলে সুন্নি ওয়াকফ বোর্ড ও মুসলিম পার্সোনাল ল বোর্ডের সঙ্গে তপ্ত বাক্যবিনিময়ে জড়িয়েছেন রিজভি। সেই সময় এআইএমআইএম সুপ্রিমো আসাদুদ্দিন ওয়েইসি পালটা ঘোষণা দেন, অযোধ্যায় বাবরি মসজিদ ছিল, বাবরি মসজিদ আছে, আর বাবরি মসজিদই থাকবে। সূত্র : নিউজ১৮, সংবাদ প্রতিদিন।



 

Show all comments
  • শামসুল হক ৮ ডিসেম্বর, ২০২১, ৫:৪০ পিএম says : 0
    বদনসীব।
    Total Reply(0) Reply
  • Arya Nithin ১১ ডিসেম্বর, ২০২১, ১২:৩৭ এএম says : 0
    সত্যের পথে স্বাগতম...।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ